Home / Breaking News / চাঁদপুরকে দুর্ণীতিমুক্ত জেলায় পরিণত করতে হবে : দুদক চেয়ারম্যান

চাঁদপুরকে দুর্ণীতিমুক্ত জেলায় পরিণত করতে হবে : দুদক চেয়ারম্যান

ষ্টাফ রির্পোটার : দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন,চাঁদপুরকে দুর্ণীতিমুক্ত জেলায় পরিণত করতে হবে। এজন্য কথা ও কাজে কর্মকর্তাদের সৎ থাকতে হবে। তাছাড়া শিক্ষাক্ষেত্রে বাচ্চাদের শতভাগ শিক্ষা নিশ্চিত করতে হবে। খেলার ছলে তাদেরকে এ শিক্ষা দিতে হবে। বাসায় তাদের কাজ দেওয়া কমিয়ে দিতে হবে। তাহলে সুন্দর ও দুর্ণীতিমুক্ত চাঁদপুর গড়তে তারাও এক সময় ভূমিকা রাখতে পারবে।
১৯ মে রবিবার সকালে চাঁদপুরের জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সরকার আমাদের দুর্ণীতি দমন কমিশনের শাখা কার্যালয় বাড়াতে বলেছে। এখন পর্যন্ত ১৪ টি কার্যালয় বাড়ানোর অনুমোদনও দিয়ে দিয়েছে। কিন্তু আমিই চাই দুর্ণীতি দমন কমিশনের অফিস পর্যায়ক্রমে গুটিয়ে যাক। আপনারা যদি আমার সাথে থেকে আর দুর্ণীতি না করেন তাহলেই সেটা সম্ভব।
তিনি পুলিশের উদ্দেশ্যে বলেন, পুলিশ সুপারকে হতে হবে জনবান্ধব। তার কাছে যাতে সর্বসাধারন উন্মুক্তভাবে যেতে পারে। সে দিকে তাকে নজর রাখতে হবে। কেউ যাতে পুলিশ সুপারের কার্যালয়ে যেতে ভয় না পায় সে অবস্থার সৃষ্টি করতে হবে।
এ সময় তিনি আরো বলেন, কোন মন্ত্রী কিংবা সরকার দলীয় লোক কখনো আমাদের কাজের ব্যাপারে কোন চাপ দেয়নি। যা কাজ করেছি আমরা নিজেরাই করছি। তবে কে কি করেন সবার প্রতি আমাদের নজর থাকবে। মনে রাখবেন সরকারি কোন কর্মকর্তাকে আমরা যে কোন সময়ই দুর্ণীতি করলে সেজন্য আটক করতে পারবো।
জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এ কে এম মাহবুবুল আলম, চাঁদপুর প্রেস ক্লাব সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জিবন, বি এম হান্নান, ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।
এ সময় চাঁদপুর এন এস আই যুগ্ম পরিচালক মোঃ আজিজুল হক, নৌ পুলিশ সুপার জমশের আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লা আল মাহমুদ জামান, চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী, সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ এস এম দেলওয়ার হোসেন সহ প্রশাসনিক বিভিন্ন কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

error: Content is protected !!

Powered by themekiller.com