Breaking News
Home / Uncategorized / ফরিদগঞ্জে হুমকির মুখে পূর্ব ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়

ফরিদগঞ্জে হুমকির মুখে পূর্ব ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়

আবু হেনা মোস্তফা কামাল: উপজেলার পূর্ব ধানুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনটি হুমকির মুখে। বিদ্যালয়ের পিছনের পুকুর পাড়ের মাটি খসে পড়ছে। মাটি খসে পড়া আরও বেড়ে গেলে যে কোনো সময় ভবনটি পুকুরে তলিয়ে যেতে পারে। দুর্ঘটনা ঘটার আগে ব্যবস্থা গ্রহণের দাবী জনিয়েছেন অভিভাবক ও এলাকাবাসী।

সরেজমিন জানা গেছে, বিদ্যালয় এর নতুন ভবনটি দ্বিতল বিশিষ্ট্য। এখানে বর্তমানে দুই শতাধীক কোমলমতি শিক্ষার্থী শ্রেণিপাঠ গ্রহণ করছেন। আশেপাশে কয়েকটি গ্রামের শিশুদের শিক্ষার জন্য একমাত্র ভরসা এ স্কুল। সরেজমনি দেখা গেছে, পাড়ের মাটি খসে পড়ার অন্যতম কারণ পুকুরে মাছ চাষ। মাছ চাষেরও প্রয়োজন আছে মন্তব্য পূর্বক কয়েকজন অভিভাবক গাইড ওয়াল নির্মানের দাবী জানিয়েছেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আঃ হান্নান খান বলেছেন, পুকুরের পাড় কয়েক ফিট দূরে ছিলো। মাটি খসে পড়ে এখন ভবনের কাছে চলে এসেছে। তিনি সরকারের দায়িত্বশীল কর্তৃপক্ষের আশু উদ্যোগ গ্রহণের আবেদন জানিয়েছেন।

প্রধান শিক্ষক রাকা ফারহানা বলেছেন, এর পূর্বে অপর একটি ভবনের অংশ বিশেষ পুকুর গিলে ফেলেছে। ফলে ওই ভবনটি এখন পরিত্যাক্ত। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার বেলায়েত হোসেনকে অবহিত করেছি।

উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন কবির বলেছেন, আমাদের অনেক দুর্বলতার একটি হচ্ছে, কোনো দুর্ঘটনার পর আফসোস করা। তিনি বলেন, উপজেলার বিভিন্ন প্রান্তে এমন নানা সংকটের মধ্য দিয়ে আমরা পাঠদান করছি। কোনো প্রকার আফসোস এর আগে যেনো পূর্ব ধানুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাইড ওয়াল নির্মানে ব্যবস্থা গ্রহণ করা হয়।

উপজেলা সহকারী শিক্ষা অফিসার বেলায়েত হোসেন এর সহিত মুঠোফোনে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে আমি উপজেলা শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেছি। বিষয়টি দ্রুত সমাধানের চেষ্টা করা হচ্ছে।

Powered by themekiller.com