Home / Uncategorized / লক্ষ্মীপুরের রামগতিতে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে সৃষ্ট ঝড়ে গাছ চাপায় এক নারী নিহত

লক্ষ্মীপুরের রামগতিতে ঘূর্ণিঝড় ‘ফণী’র প্রভাবে সৃষ্ট ঝড়ে গাছ চাপায় এক নারী নিহত

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর ::
জেলাব্যাপী বিধ্বস্ত হয়েছে অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি। উপড়ে পড়েছে অসংখ্য গাছপালা। শুক্রবার মধ্যরাত থেকে শনিবার বেলা ৮ টা পর্যন্ত এসব ঘটনা ঘটে।

নিহতের নাম আনোয়ারা বেগম। মরদেহ রামগতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা হয়েছে বলে মুঠোফোনে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রফিকুল হক। নিহত আনোয়ারা রামগতির চর নেয়ামত এলাকার মো. সফিকের স্ত্রী।

এদিকে ঝড়ে ক্ষতিগ্রস্তদের কেউ কেউ প্রতিবেশীদের সহযোগিতায় জীবন বাঁচানোর কথা জানান।

এছাড়া ফণীর প্রভাবে রাতভর থেমে থেমে ভারী বৃষ্টি হলেও সকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টিসহ দমকা হাওয়া বইছে। মেঘনা নদীর পানি ৩-৪ ফুট উচ্ছতায় বাড়তে শুরু করেছে। নদী তীরবর্তী মানুষদের নিরাপদে সরিয়ে আনার চেষ্টা চলছে স্থানীয় প্রশাসনের। অনেকে আশ্রয় কেন্দ্রে না যেয়ে বেড়ী বাঁধের উপর অবস্থান করছেন। আবার অনেকে গবাদিপশুসহ আসবাবপত্র রেখে নিজের ঘর ছাড়তে রাজি নন।

অন্যদিকে ঘূর্ণিঝড় পরবর্তী উদ্ধার তৎপরতা ও সহায়তার জন্য প্রস্তুত রয়েছে প্রশাসন। সরকারি ও বেসরকারিভাবে ত্রাণ সামগ্রী বিতরণে বিভিন্ন সংগঠন প্রস্তুত রয়েছে বলে জানা গেছে।

লক্ষ্মীপুর ভোলা-বরিশাল নৌ রুটে ফেরি চলাচলসহ সব ধরনের নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। শতাধিক যানবাহনসহ বিভিন্ন স্থানে ৩ শতাধিক মানুষ নদী পারাপারে অপেক্ষায় রয়েছে।

error: Content is protected !!

Powered by themekiller.com