Breaking News
Home / Breaking News / বাংলাদেশে চাকরি প্রার্থীদের চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশে চাকরি প্রার্থীদের চাকরি খুঁজে দেবে গুগল

বাংলাদেশ, শ্রীলঙ্কা ও পাকিস্তানের চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইনে শ্রেণিবদ্ধ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে চাকরিপ্রার্থীদের জন্য নতুন ফিচার নিয়ে এলো সার্চ জায়ান্ট গুগল।

বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে সরাসরি পাওয়া যাবে গুগল সার্চ অপশনে। শুরুতেই বিক্রয় ডট কম, মুস্তাকবিল ডট কম এবং এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য সুশৃংখলভাবে প্রদর্শন করবে গুগল।

এর মাধ্যমে চাকরিপ্রার্থীরা ‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘কনস্ট্রাকশন জবস’ কিংবা এধরনের যেকোনো ক্যাটাগরির চাকরি খোঁজার ক্ষেত্রে নতুন অভিজ্ঞতা পাবেন বলে মনে করে গুগল।

তালিকাবদ্ধ যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য যেমন- জব টাইটেল, লোকেশন, ফুলটাইম-পার্টটাইম ও অন্যান্য আরো তথ্য দেখার পাশাপাশি ওই চাকরি সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থা প্রদর্শন করবে গুগল। সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে চাকরির প্রকৃত ওয়েবলিংকে যেখানে বিস্তারিতভাবে ওই চাকরির তথ্য দেয়া আছে এবং যেখান থেকে চাকরিটির জন্য আবেদন করা যাবে।

একেকজনের একেক চাহিদা অনুযায়ী অসংখ্য টুল ব্যবহার করেছে গুগল যেনো মোবাইল এবং ডেস্কটপ থেকে সহজেই চাকরি খোঁজা যায়। স্মার্ট ফিল্টারে চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে।

সার্চের ফলাফল থেকে প্রাপ্ত তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে। এছাড়া সেট করা সার্চ ফিচার ব্যবহারকারীকে তার উপযুক্ত চাকরির খোঁজ পেলে নোটিফিকেশন অ্যালার্টের মাধ্যমে জানিয়ে দেবে।

নতুন সার্চ ফিচারটি ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে গুগল অ্যাপসহ ডেস্কটপ ও মোবাইলের গুগল সার্চ অপশনে ব্যবহার করা যাবে।

Powered by themekiller.com