Breaking News
Home / Breaking News / সদরঘাট থেকে লঞ্চ সরিয়ে নিয়েছে মাস্টাররা

সদরঘাট থেকে লঞ্চ সরিয়ে নিয়েছে মাস্টাররা

অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিইউটিএ) একটি মামলায় সহকর্মীকে কারাগারে পাঠানোর প্রতিবাদে সদরঘাট পন্টুন থেকে কিছু গন্তব্যের লঞ্চ সরিয়ে নিয়েছে লঞ্চ মাস্টাররা।

বিআইডব্লিইউটিএর যুগ্ম পরিচালক আলমগীর কবীর বিডিনিউজ টোয়েন্টিফার ডটকমকে বলেন, “পটুয়াখালীগামী এমভি আওলাদ-৭ এর মাস্টার ইসরাফিল ২৯ অগাস্ট একটি মামলায় আদালতে হাজির হতে গেলে তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানো হয়।

“এই ঘটনার প্রতিবাদে সকাল ১০টার দিকে পন্টুন থেকে লঞ্চগুলো সরিয়ে ফেলা হয়। সরিয়ে নেওয়া যানগুলো বিকেলে বরিশাল, ভোলা পটুয়াখালী যাওয়ার কথা রয়েছে। সদরঘাট থেকে চাঁদপুরগামী যানগুলো যাতায়াত করছে।”

এমভি আওলাদ লঞ্চের মালিক আওলাদ হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এক বছর আগে ফতুল্লায় লঞ্চটি একটি বাল্কহেডকে ধাক্কা দেয়। পরে নারায়ণগঞ্জ সদর থানার ওসি ও স্থানীয় চেয়ারম্যান বিষয়টি মিটমাট করিয়ে দেন। তারপরেও বিআইডব্লিইউটিএ মামলা দেয়। ওই মামলায় ইসরাফিলকে কারাগারে পাঠানো হয়েছে।”

নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম বলেন, “আজ আদালত এখনও বসেনি। জামিন হয়ে গেলে যথারীতি লঞ্চ চলবে। ২৯ অগাস্ট যখন তাকে কারাগারে পাঠানো হয়, সেদিনই শ্রমিকরা লঞ্চ না চালানোর সিদ্ধান্ত নিয়েছিলো। ৫ দিন ধরে অপেক্ষা করছিলো। আজ তারা ক্ষুব্ধ।”

Powered by themekiller.com