Breaking News
Home / Breaking News / ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে চাঁদপুর জেলা অাওয়ামীলী‌গের আলোচনা সভা

ঐতিহাসিক ৭মার্চ উপলক্ষে চাঁদপুর জেলা অাওয়ামীলী‌গের আলোচনা সভা

অ‌ভি‌জিত রায় ।। ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চাঁদপুরে জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে এই অনুষ্ঠান হয়।
সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ ব‌লেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে জানিয়ে বলেন এই ঐতিহাসিক ৭মার্চ একদিনে আসেনি। এই ৭মার্চ এসেছে সেই ভাষা আন্দোলন থেকে শুরু করে পর্যায়ক্রমে সমস্ত আন্দোলনের মাধ্যমে। বাঙ্গালী জাতি একসময় নিপীড়িত,নির্যাতিত, নিস্পেশিত ও ঘুমন্ত জাতি ছিলো আর এই জাতির স্বার্থেই বঙ্গবন্ধু সবসময় এগিয়ে এসেছিলো। আর এগিয়ে আসার স্বার্থে এই ৭ মার্চের ভাষন দিয়ে আন্দোলনে ডাক দেন।

বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি প্রথমেই গভীর শ্রদ্ধার সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে স্মরন করে বলেন আজ ঐতিহাসিক ৭মার্চ আর এই ৭ মার্চ সম্পর্কে সবািকে জানতে হবে বুঝতে হবে। এই ৭মার্চ এর ভাষন স্বাধীনতার প্রথম ইতিহাস, এই ভাষন দিক নির্দেশনার ইতিহাস,মূল্যবোধের ইতিহাস, মানবতার ইতিহাস। বঙ্গবন্ধু সবসময় সাধারন মানুষের কথা চিন্তা করেছিলেন উনি স্বাধীনতার কথা চিন্তা করেছিলেন উনি সাধারন মানুষসহ সবাইকে ঐক্যবোধ্য করেছিলেন আর তাই তিনি বলেচিলেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম।

এসময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সরর্দার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মজিবুর রহমান ভূইয়া, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, উপ-দপ্তর সম্পাদক এডভোকেট রনজিত রায়, পৌর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নুরুল আমিন জমাদার, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াছ, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মাহবুবুর রহমান, শাহআলম মল্লিক সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

সভা প‌রিচালনা ক‌রেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী।
আলোচনা সভা শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদের আশু রোগমুক্তি কামনা দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারি দুলাল।

Powered by themekiller.com