Breaking News
Home / Breaking News / মেধাবীরা যেন `টাকার অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত না হয়-দীপু মনি

মেধাবীরা যেন `টাকার অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত না হয়-দীপু মনি

নিজস্ব প্রতিবেদকঃ

মঙ্গলবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় অডিটরিয়ামে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মেধাবী শিক্ষার্থীরা যেন টাকার অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেজন্য তাদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য বেসরকারি খাতের ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতি উদাত্ত আহ্বান রইলো।
তিনি আরও বলেন, এদেশে কৃষি ক্ষেত্রে অসাধারণ উন্নতি হয়েছে। কৃষি উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এজন্য কৃষিবিদ ও গবেষকদের ভূমিকা অতুলনীয়।
এজন্য কৃষিবিদদের ভূমিকার প্রসংশা করে তিনি বলেন, ভবিষ্যতের কৃষিবিদদের এ ধারা অব্যাহত রাখার জন্য কাজ করতে হবে।
শেকৃবির উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের এ ধরনের বৃত্তি প্রদান করতে পেরে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত। এ ধরনের সহযোগিতা অব্যহত থাকলে শিক্ষার্থীদের মনোবল আরও বৃদ্ধি পাবে এবং তারা শিক্ষা জীবন শেষে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।
শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক হস্তান্তর করেন। স্নাতকোত্তর পর্যায়ে ১ জন এবং স্নাতক পর্যায়ে ৫ জনকে বৃত্তি প্রদান করা হয়। মোট ৬ জনকে বৃত্তি প্রদান করা হয়।
উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড. মো আনোয়ারুল হক বেগ, বিশিষ্ট কৃষি বিজ্ঞানী ড. আব্দুল করিম।

Powered by themekiller.com