Breaking News
Home / Breaking News / প্রতিটি উপজেলায় বেকারদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ শ্রমিক তৈরি করতে হবে . . .. রৌনক জাহান

প্রতিটি উপজেলায় বেকারদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ শ্রমিক তৈরি করতে হবে . . .. রৌনক জাহান

নিপুন জাকারিয়া ::
জামালপুরে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র পরির্দশন করলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব রৌনক জাহান।
শনিবার দিনব্যাপী জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের হলরুমে মতবিনিময় সভা এবং প্রতিটি ট্রেড পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি বলেন, প্রতিটি উপজেলার এক হাজার করে বেকার কর্মমূখী যুবকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ শ্রমিক তৈরি করতে হবে। বিদেশে বাংলাদেশি শ্রমিকদের শ্রম বাজার ধরে রাখতে হলে কারিগরি প্রশিক্ষণের কোন বিকল্প নেই। প্রতিটি প্রশিক্ষণার্থীকে ক্লাসে মনোযোগী হতে হবে যাতে করে তারা এ মেধা খাটিয়ে পরর্বতী জীবন পরিচালনা করতে পারেন। তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনে অগ্রনী ভুমিকা রাখতে প্রশিক্ষকদের আগের চেয়ে অধিক মনোযোগ সহকারে প্রশিক্ষণ দিতে হবে। কারন একমাত্র কারিগরি শিক্ষায় পারে দেশ থেকে বেকারত্ব দূর করে উন্নত দেশ গড়তে।


পরির্দশনের সময় তার সাথে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কবির উদ্দিন, শফিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ, জামালপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ জাবেদ রহিমসহ প্রতিষ্ঠানে সকল ট্রেডের শিক্ষকবৃন্দ। পরিদর্শনকালে তিনি সকল ট্রেডের প্রশিক্ষণার্থী ছাত্র-ছাত্রীদের সাথে মতবিনিময় করে কাজ সম্পর্কে খোঁজ খবর নেন।

error: Content is protected !!

Powered by themekiller.com