Breaking News
Home / Breaking News / জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদকের দিকে ধাবিত হচ্ছে তা থেকে তরুণ সমাজকে বাঁচাতে খেলাধুলার কোনো বিকল্প নেই।

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদকের দিকে ধাবিত হচ্ছে তা থেকে তরুণ সমাজকে বাঁচাতে খেলাধুলার কোনো বিকল্প নেই।

ইলা ইয়াসমিনঃ

রাজধানীর উত্তরার এমারত হোসেন আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় মতিঝিল তওহীদ স্পোর্টস ক্লাব বনাম তেজগাঁও ট্রাস্ট স্পোর্টস ক্লাব। গুরুত্বপূর্ণ এ ম্যাচে প্রতিপক্ষ মতিঝিল তওহীদ স্পোর্টস ক্লাবকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা ছিনিয়ে নিয়েছে তেজগাঁও ট্রাস্ট স্পোর্টস ক্লাব।

উক্ত ফাইনাল ম্যাচে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পোর্টস ইউনিয়নের সভাপতি মো. মেজবাউল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেটিভি লিমিটেডের চেয়ারম্যান মো. মশিউর রহমান, দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশনের যুগ্ম মহাসচিব এস এম সামসুল হুদা, বিজি প্রেস রিক্রিয়েশন ক্লাবের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিঠু, ইলদ্রিম মিডিয়ার চেয়ারম্যান খাদিজা খাতুন, দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক শাহানা পন্নী (রূফায়দাহ), হেযবুত তওহীদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোসেন, ক্রীড়া সম্পাদক মোফাজ্জল হোসেন সরদার, ঢাকা মহানগরের সভাপতি শরিফুল ইসলাম প্রমুখ।
সেখানে আমি আমার বক্তব্যে বলেছিলাম, “আজ যেভাবে আমাদের তরুণ সমাজ জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদকের দিকে ধাবিত হচ্ছে তা থেকে তরুণ সমাজকে বাঁচাতে খেলাধুলার কোনো বিকল্প নেই। একটি সুষ্ঠু, সমৃদ্ধ জাতি গঠনে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় খেলাধুলার নামে আজ আমাদের মধ্যে এক ধরনের অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে। বাংলাদেশের যে বিশাল জনগোষ্ঠী আছে তাদেরকে যদি সঠিক পরিচর্যা ও প্রশিক্ষণ দেওয়া যায় তবে খেলাধুলায় আমরা শ্রেষ্ঠত্ব অর্জন করতে পারবো। শ্রেষ্ঠ জাতি গঠনে দরকার সুস্থ-সবল নাগরিক। আর সুস্থ সবল নাগরিক গঠনে খেলাধুলা অগ্রণী ভূমিকা পালন করে থাকে।”

error: Content is protected !!

Powered by themekiller.com