Breaking News
Home / আন্তর্জাতিক / মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ ভাইস চেয়ারম্যান পদে সুজনকে চাই তৃনমূল নেতারা

মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ ভাইস চেয়ারম্যান পদে সুজনকে চাই তৃনমূল নেতারা

নিপুন জাকারিয়া, জামালপুর প্রতিনিধি :

উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯ আগামী মার্চ মাস থেকে অনুষ্ঠিত ভাবে শুরু হওয়ার কথা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবারের ৫ম উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতিকে অনুষ্ঠিত হওয়ার কথা শুনা যাচ্ছে।

মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগে, এরই মধ্যে নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ফেষ্টুন ও ব্যানারে সারা উপজেলা জুড়ে সাজ সাজ রুপ নিয়েছে। চেয়ারম্যান /ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই ডজনের অধিক প্রার্থী নিজেদের ব্যাক্তিগত ইমেজ তুলে ধরে গনসংযোগ করছেন।

মাদারগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে, মিজানুর রহমান সুজনের নাম ত্যাগী কর্মী বান্ধব নেতা হিসেবে এগিয়ে। এরই মধ্যে দলের কেন্দ্রীয় নেতৃবন্দ সারা দেশে খোজঁ খবর নিচ্ছেন, বলে শুনা যাচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনে ১২ বছর রাজনৈতির ভাবে মাঠে না থাকলে, আওয়ামী লীগের মনোনয়ন নয়, তারা সাফ জানিয়ে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের রাজনীতিতে দু-সময়ের কান্ডারী ও একনিষ্ঠ কর্মী হিসেবে পরিচিত, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, মাদারগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে, তৃনমূল ব্যাপক সারা জাগিয়েছে। জনগনের দাবীর পেক্ষিতে, তিনি এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী।

জানা যায়- সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করা মিজানুর রহমান সুজন, মাদারগঞ্জ উপজেলার কড়ইচড়া ইউনিয়নের, মহিষবাথান এলাকার ইলশামারী গ্রমের, মৃত সুলতান মাহামুদ ও মাহমুদা বেগমের ছেলে। তিনি ১৯৯৬ সালে ঢাকা থেকে বিক্তান বিভাগে এসএসসি ও ১৯৯৮ সালে এস.এইচ.সি পাস করেন। পরে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্ট বিভাগে ২০০২ সালে (বি.কম) অনার্স ও ২০০৩ সালে এম.কম শেষ করেন। তিনি সাবেক জেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদক ও সরকারী আশেক মাহামুদ কলেজ ছাত্রলীগের সিনিয়ন যুগ্ন-আহবায়ক এবং আহবায়কের দায়িত্ব সততার পালন করেছেন। ১৯৯৬-৯৭ সালে আশেক মাহামুদ কলেজ ছাত্র সংসদের সমাজ কল্যান বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। তিনি মাদারগঞ্জ উপজেলা ছাত্র লীগের সাবেক সদস্য, কড়ইচড়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এবং মহিষবাথান উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সাধারন সম্পাদক দায়িত্বে নিয়জিত ছিলেন। দীর্ঘ রাজনৈতির জীবনে ছাত্র নেতৃত্বে তৈরি করেছেন নতুন মাত্র। তরুণ প্রযন্মের আস্তা আর ভালবাসা অর্জন করে, মাঠের কর্মী হিসেবে জেলা ব্যাপি ত্যাগী নেতা হিসেবে পরিচিতি লাভ করেন। ছয়বারের নির্বাচিত জাতীয় সংসদ, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী ভালবাসা অর্জন করে, জেলা ছাত্রলীগের সফল এ সভাপতি, সাধারন মানুষের পাশে থেকে বাল্যবিয়ে, মাদক নিমূল কাজ করেছেন নিরলস পাবে। তেমনি ক্রীড়াঙ্গন ও সাংস্কৃতিক অঙ্গনেও রয়েছে তার অবাদ বিচলন। তাই জামালপুরের আওয়ামী লীগ পরিবারের হাই কমান্ড থেকে শুরু করে, তৃনমূল পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচনে সুজনকে ভাইস চেয়ারম্যান পদে দেখতে চাই।

মাদারগঞ্জ পৌরসভাসহ ৮টি ইউনিয়ন নিয়ে বিশাল আকারে গঠিত মাদারগঞ্জ উপজেলা পরিষদ । ২০১৯ সালের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশ আওয়ামী লীগের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ইতিমধ্যেই বেশ কয়েক জনের নাম শুনা গেলেও, তৃনমূলে সুজনের নাম সুপষ্ট হয়ে উঠেছে।জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামীগসহ তৃনমূল নেতৃবন্দ ও ভোটারদের ধারে ধারে যাচ্ছেন সুজন। এবং তাদের সমর্থন অর্জন করে, উপজেলা জুড়ে আলোচনার শিষ্যে অবস্থান করেছেন তিনি।

ভাইস চেয়ারম্যান প্রার্থী সুজন জানান- জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবর রহমানের আদর্শ বুকে নিয়ে ও বঙ্গকন্যা আওয়ামী লীগের অভিবাবক, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ বিগত যেকোন নির্বাচনে আওয়ামী লীগের প্রতীক নৌকাকে বিজয়ী করনে নিষ্ঠার সাথে কাজ করেছি। সমাজের বাল্যবিয়ে, ক্রীড়াঙ্গন, সাংস্কৃতিক অঙ্গনসহ নানা সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড অংশগ্রহণ করেছি। জেলা জুরে তৈরি করেছি তরুণ নেতৃত্ব । মেলান্দহ মাদারগঞ্জ ছয়বারের নির্বাচিত সাংসদ, জামালপুরের উন্নয়নের কর্নধার, বাংলার যুবকন্ঠ মির্জা আজমকে সাথে নিয়ে মাদারগঞ্জ বাসীর সেবা করে যেতে চাই। মনোনয়নের পাওয়ার বিষয়ে তিনি শত ভাগ আশাবাদী। এই ত্যাগী নেতা সকলের দোয়াঁ ও সমর্থন প্রত্যাশা করেন।

আসন্ন নির্বাচন উপলক্ষ্যে মাদারগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে কথা বলে জানা যায়, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে, তরুণ নেতৃত্ব প্রয়োজন। একমাত্র তরুণ এবং যুবকরাই পারে উন্নত ডিজিটাল দেশ গঠনে নিত্য নতুন মেধা প্রয়োগ করতে। তাই বিভিন্ন সংগঠন ও সুশিল সমাজ ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যাক্তিবর্গরা সুজনসহ তৃনমূল দাবী মাদারগঞ্জ উপজেলায় সুজনকে আওয়ামী লীগ থেকে মনো

Powered by themekiller.com