Home / Breaking News / এবার শহীদুল আলমের মুক্তি দাবি করেছেন ব্রিটিশ পার্লামেন্টারিয়ান টিউলিপ

এবার শহীদুল আলমের মুক্তি দাবি করেছেন ব্রিটিশ পার্লামেন্টারিয়ান টিউলিপ

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় মিথ্যা তথ্য দিয়ে উস্কানি দেওয়ার অভিযোগে তথ্য প্রযুক্তি মামলায় কারাবন্দি, বিশ্ববরেণ্য ফটো সাংবাদিক শহীদুল আলমের মুক্তি দাবি করেছেন ব্রিটিশ পার্লামেন্টারিয়ান টিউলিপ সিদ্দিক।

যুক্তরাজ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম ‘দ্য টাইমস’ ২৮ আগস্ট মঙ্গলবার এ খবর জানিয়েছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি নিজের খালার নেতৃত্বাধীন সরকারের আম‌লে শহীদুল আলমের মত ব্যক্তি কারাগের আটক থাকা ‘খুবই বিরক্তিকর, এবং এটি অনতিবিলম্বে সমাপ্ত হওয়া উচিৎ’ বলেো মনে করেন টিউলিপ সিদ্দিক।

বরেণ্য আলোকচিত্রী শহীদুল আলমকে আটকের ঘটনায় আন্তর্জাতিক প্রতিবাদ ও নিন্দার ক্রমবর্ধমান তালিকায় নতুন করে যুক্ত হলেন টিউলিপ সিদ্দিক। ইতোপূর্বে তাঁর কারামুক্তির আহ্বান জানিয়েছেন নোবেল বিজয়ী থেকে শুরু করে চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, শিল্পী, লেখক এবং ধনাঢ্য ব্যবসায়ীসহ বিশ্বের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

টিউলিপ বলেন, নিজের নাগরিকদের বিচারের জন্য আন্তর্জাতিক মানদণ্ডের ক্ষেত্রে আরও অগ্রগামী হতে হবে বাংলাদেশকে। আশা করি আমাদের পররাষ্ট্র দফতর থেকে এমন একটি বার্তা পাঠানো হবে যা বন্ধুপ্রতীম হিসেবে দেখা যায়।

উল্লেখ্য, ইতোপূর্বে ড. মোহাম্মদ ইউনুস এবং অর্মত্য সেনসহ ১১ জন নোবেলজয়ী শহীদুল আলমের মুক্তির দাবিতে বিবৃতি দিয়েছেন। তাদের সাথে বিশ্বের আরও কয়েকজন বিশিষ্ট ব্যক্তি তাঁর গ্রেফতারের নিন্দা জানান।

error: Content is protected !!

Powered by themekiller.com