Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে জনগণের ক্ষমতায়নে তথ্য অধিকার সভা

ফরিদগঞ্জে জনগণের ক্ষমতায়নে তথ্য অধিকার সভা

আবু হেনা মোস্তফা কামাল:
ফরিদগঞ্জে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্য অধিকার নিশ্চিতকরনের লক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি, সংবাদকর্মীসহ কয়েক শত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপজেলা পরিষদ অডিটরিয়ামে গতকাল বেলা তিনটায় এ সভা অনুষ্ঠিত হয়েছে।
সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সভার সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলী আফরোজ। এতে তথ্য কমিশনের উপপরিচালক (প্রশাসন) সিরাজুল ইসলাম প্রধান অতিথির বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ও ফরিদগঞ্জ থানা পুলিশের অফিসার ইন চার্জ হারুনুর রশিদ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সংবিধানমতে যেহেতু জনগণ সকল ক্ষমতার মালিক, সেহেতু জনগণের ক্ষমতায়নের জন্য তথ্য অধিকার নিশ্চিত করা অত্যাবশ্যক। জনগণের তথ্য অধিকার নিশ্চিত করা হলে সরকারী, স্বায়ত্বশাষিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারী ও বিদেশী অর্থায়নে সৃষ্ট বা পরিচালিত বেসরকারী সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে, দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠিত হবে।

error: Content is protected !!

Powered by themekiller.com