Breaking News
Home / Breaking News / খুটাখালীর অবৈধ বালুমহালে যৌথ অভিযান, ৫টি সেলুমেশিন জব্দ!

খুটাখালীর অবৈধ বালুমহালে যৌথ অভিযান, ৫টি সেলুমেশিন জব্দ!

চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া উপজেলাধীন খুটাখালীর অবৈধ বালু মহলে অভিযান পরিচালনা করে বিজিবি ও বন বিভাগ। এসময় জব্দ করা হয় সরঞ্জামাদিসহ পাঁচটি সেলুমেশিন। অভিযানকালে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
শনিবার সকাল ১১টার দিকে খুটাখালীর সংরক্ষিত বনাঞ্চল মধুশিঁয়া নামক এলাকার অবৈধ বালু পয়েন্টে এ অভিযান চলে। অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জ সহকারী বন সংরক্ষক (এসিএফ) বেলায়েত হোসেন ও রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া। সাথে ছিলেন রামু বিজিবি-৩০ এর একটি ফোর্স।
এসময় ইসলামপুর ইউপি সদস্য হেডম্যান আবদুস শুক্কুর, খুটাখালীর ইউপি সদস্য তারেকুল ইসলাম, ফুলছড়ি রেঞ্জ অধীনস্থ সকল বিট কর্মকর্তা, স্টাফ, ভিলেজার, সাংবাদিক উপস্থিত ছিলেন। স্থানীয় সুত্রে জানায়, খুটাখালীর আনোয়ার হোসেন মেম্বারসহ ২০-২৫ জনের একটি প্রভাবশালী চক্র দীর্ঘ সময় ধরে বর্ণিত স্থান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এতে মধুশিঁয়া গুধার পাড় এলাকায় শতাধিক একর বনভুমি ও ছড়াখালের অংশ বিলীন হয়ে গেছে। বিষয়টি ইতিপূর্বে পরিবেশ অধিদপ্তর কক্সবাজারকে অবগত করা হয়েছিল।
ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ছৈয়দ আবু জাকারিয়া বলেন, কিছু অসাধু বালু ব্যবসায়ী সংরক্ষিত বনাঞ্চল খুটাখালীর মধুশিঁয়া পয়েন্ট থেকে অবৈধভাবে বালি উত্তোলন করছিল। ও ট্রাকের মাধ্যমে বালি বিক্রি করে ব্যবসা করে আসছিল। বিষয়টি বন বিভাগের নজরে আসলে বিজিবি সহকারে যৌথ অভিযান চালানো হয়। এসময় ৫টি সেলুমেশিন ও ৫০ফুট পরিমাণ পাইপ জব্ধ করা হয়েছে। সেলুমেশিন ও সরঞ্জামাদি রেঞ্জ কার্যালয়ে জব্দ রাখা হয়েছে। তিনি আরো জানান, এ অভিযান অব্যাহত থাকবে এবং সংরক্ষিত বনাঞ্চল থেকে কেউ বালু উত্তোলন করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
ধন্যবাদ খুটাখালী বাসীর পক্ষ থেকে।

Powered by themekiller.com