Breaking News
Home / Breaking News / এরশাদের দেশে ফেরা অনিশ্চিত

এরশাদের দেশে ফেরা অনিশ্চিত

বিশেষ প্রতিনিধিঃ
সব কিছুই ঠিকঠাক ছিল। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আজ সোমবার দেশে ফেরার কথা ছিল। কিন্তু হঠাৎ করেই রোববার রাতে তার দেশে ফেরা অনিশ্চিত হয়ে গেল। তবে কবে নাগাদ সাবেক এই রাষ্ট্রপতি দেশে ফিরবেন তার কোন সদুত্তর দিতে পারেননি জাতীয় পার্টির কোন স্তরের নেতা-কর্মীরা।
এদিকে, নির্বাচনের আগে এরশাদ দেশে না ফেরায় চরমভাবে ভেঙে পড়েছেন নির্বাচনে অংশ নেয়া জাতীয় পার্টির প্রার্থীরা। প্রার্থীরা স্বভাবতই আশা করেছিলেন দলীয় চেয়ারম্যান দেশে ফিরলে অংশ নেবেন নির্বাচনী প্রচারণায় কিন্তু বিধিবাম নির্বাচনের আগে তিনি ফিরবেন কিনা তার কোন সদুত্তর নেই কারো কাছেই।
বাংলা ইনসাইডারের পক্ষ থেকে সিঙ্গাপুরে অবস্থানরত পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, স্যার (এরশাদ) বেশ অসুস্থ তাই এ মুহূর্তে দেশে ফিরলে হয়তো অধিক চাপে আরো বেশি অসুস্থ হয়ে পড়বেন। সিঙ্গাপুরের চিকিৎসকেরা কোনভাবেই বাড়তি ঝুঁতি নিতে চাচ্ছেন না। চিকিৎসকদের ইচ্ছে অনুযায়ীই থাকতে হচ্ছে হাসপাতালে।
তবে একাধিক সূত্র বিষয়টি নিয়ে ভিন্ন ব্যাখ্যা করছেন। তাদের দাবী, চতুর এরশাদ এ মুহূর্তে দেশে ফিরলে পড়তে পারেন সরকারের চাপে। জাপার উন্মুক্ত প্রার্থীদের বিষয়ে তাকে হয়তো নিতে হতে পারে তড়িৎ সিদ্ধান্ত। এসব বিষয় আঁচ করতে পেরে আপাতত কৌশুলী ভূমিকা নিয়েছেন এরশাদ। সবকিছু বিবেচনা করে হয়তোবা সাবেক এই রাষ্ট্রপতি নির্বাচনের আগে দেশে ফিরবেন না।
এদিকে, জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে এরশাদের এক ব্যক্তিগত স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, স্যার (এরশাদ) আপাতত বেশ সুস্থ আছেন। কেন যে দেশে ফিরছেন না তা অবাকের বিষয়। এরশাদের দেশে ফেরার বিষয়টি জাপার কোন স্তরের নেতা-কর্মীরা ভাল চোখে দেখছেন না। তবে ঐ স্টাফ জানান, স্যার (এরশাদ) আজ সকালেও অনেক প্রার্থীর বিষয়ে খোঁজ-খবর নিয়েছেন। বিশেষ করে ঢাকা-১৭ আসনে প্রচার প্রচারণা চলছে কিনা তারও খোঁজ নেন তিনি। ঢাকা ১৭ আসনের সমন্বয়ক প্রেসিডিয়াম সদস্য ফয়সাল চিশতী এরশাদের পক্ষে কাজ করছেন কিনা সেটিও জানতে চান সিঙ্গাপুরে অবস্থানরত জাতীয় পার্টির চেয়ারম্যান।

error: Content is protected !!

Powered by themekiller.com