Breaking News
Home / Breaking News / কারামুক্তির ৪ দিনপর মতলব উওর বিএনপির সভাপতি মৃত্যু

কারামুক্তির ৪ দিনপর মতলব উওর বিএনপির সভাপতি মৃত্যু

এইচ এম ফারুক::

চাঁদপুর জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও মতলব উত্তর উপজেলা বিএনপির সভাপতি এহসানুল হক ফটিক আর নেই। শনিবার (২৬ জানুয়ারি) ভোর ৫টা ২০ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না…রাজিউন)।

মতলব উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক জিতু মৃত্যুর খবর নিশ্চিত করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দু’পুত্র তিন ভাই, পাঁচ বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান। বিগত জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মতলব উত্তর পুলিশের দায়ের করা একাধিক মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। প্রায় ১ মাস কারাভোগের পর ২১ জানুয়ারি সোমবার জামিনে মুক্তি পান।

পরিবার সূত্রে জানা যায় কারাগারে থাকাবস্থায় তিনি অসুস্থতা বোধ করেন এবং জামিনের পরেই তাঁকে চিকিৎসার জন্যে ঢাকা প্রেরণ করা হয়। মৃত্যুর খবরে তাঁর ব্যক্তিগত রাজনৈতিক পরিবারে শোকের ছায়া নেমে আসে। আজ ঢাকায় বেলা ১১ টায় প্রথম জানাযা ও বাদ আসর তাঁর নিজ জন্মস্থান মতলব উত্তর উপজেলার মোহনপুরের ইউনিয়নের পাঁচআনি গ্রামে ২য় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিএনপির এ নেতার মৃত্যুতে তাৎক্ষণিক শোক জানিয়েছেন চাঁদপুরের সাবেক এমপি এসএ সুলতান টিটু, সাবেক এমপি জিএম ফজলুল হক, লায়ন হারুনুর রশিদ, চাঁদপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক, সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ রাশেদা বেগম হীরা, চাঁদপুর-৩ আসনে ধানের শীষ প্রার্থী জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. জালাল উদ্দিন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির উপদেষ্টা আতোয়ার রহমান ঢালী, বিএনপি মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের স্ত্রী নাজমুন নাহার বেবী, মতলবের সাবেক এমপি নুরুল হুদার ছেলে তানভীর হুদা ও বিএনপির নেতা এডভোকেট এস এম মফিজুল ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

প্রসঙ্গত, এহসানুল হক ফটিক জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদলের প্রতিষ্ঠাকালিন সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক নেতা ছিলেন। তাঁর পিতা গোলাম হোসেন চৌধুরী সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আস্থাভাজন হিসেবে মতলব থেকে ১৯৭৯ সালে ধানের শীষ প্রতীকে নির্বাচন করেন।
এছাড়া কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর জেলা কমিটির সাবেক সভাপতি তাঁর রাজনৈতিক বর্ণাঢ্য জীবন অতিবাহিত

error: Content is protected !!

Powered by themekiller.com