Breaking News
Home / Breaking News / ইটভাটায় কয়লাবাহী ট্রাক উল্টে ঘুমন্ত ১৩ শ্রমিক নিহত

ইটভাটায় কয়লাবাহী ট্রাক উল্টে ঘুমন্ত ১৩ শ্রমিক নিহত

কুমিল্লা প্রতিনিধিঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ইটভাটায় কয়লা আনলোড করার সময় একটি ট্রাক উল্টে পাশের শ্রমিকদের থাকার ঘরে গিয়ে পড়ে। এতে ঘুমে থাকা ১৩ শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই শ্রমিক।
আজ শুক্রবার ভোর সোয়া ৫টার দিকে উপজেলার ষোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ।
‘প্রাথমিকভাবে জানা গেছে, ভোরে ট্রাক থেকে কয়লা আনলোড করা হচ্ছ্লি। এ সময় একটি চাকা ফেটে যায়। তখন ট্রাকটি উল্টে পাশের একটি ঘরের ওপর গিয়ে পড়ে। সেই ঘরে ইটভাটার শ্রমিকরা মেস করে থাকতেন।’
দুর্ঘটনায় ঘটনাস্থলেই ১২ শ্রমিক নিহত হয়েছেন। আহত তিনজনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরো একজন মারা যান বলে জানান ওসি। বাকি দুজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
নিহতরা হলেন—কণক চন্দ্র রায়, বিকাশ চন্দ্র রায়, মিলন চন্দ্র রায়, দিপু চন্দ্র রায়, রঞ্জিত চন্দ্র রায়, মনোরঞ্জন চন্দ্র রায়, অমিত চন্দ্র রায়, শংকর চন্দ্র রায়, বিপ্লব চন্দ্র রায়, তরুণ চন্দ্র রায়, মো. মাসুদ, মো. মোরসালিন ও মো. সেলিম। সবাই নীলফামারী জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
কুমিল্লার ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, ট্রাকটি উদ্ধারে কাজ চলছে। লাশ উদ্ধার করে ইটভাটাতেই রাখা হয়েছে।
এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। প্রশাসনের কর্মকর্তারা সেখানে আসছেন। নিহতদের অনেকের আত্মীয়স্বজন আশপাশের ইটভাটায় কাজ করেন। তাঁদেরও খবর দেওয়া হয়েছে।

error: Content is protected !!

Powered by themekiller.com