Breaking News
Home / Breaking News / সাবেক প্রতিমন্ত্রী নুরুল হুদার ২য় মৃত্যুবার্ষিকী আজ

সাবেক প্রতিমন্ত্রী নুরুল হুদার ২য় মৃত্যুবার্ষিকী আজ

ষ্টাফ রির্পোটারঃ চাঁদপুর-২নির্বাচনী আসনের (মতলব উত্তর-মতলব দক্ষিন উপজেলা) ৪বারের সংসদ সদস্য, সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোঃ নুরুল হুদার আজ(২৫জানুয়ারী) ২য় মৃত্যু বার্ষিকী।

তাঁর এই মৃত্যু বার্ষিকীতে ঢাকায় ব্যাপক কার্যক্রমের পাশাপাশি গ্রামের বাড়ীতে মতলব উত্তর উপজেলার বাগানবাড়ীতে কোরআন খতম, মিলাদ-দোয়া ও কবর জেয়ারতের আয়োজন করা হয়েছে বলে জানাগেছে। পিতার মৃত্যু বার্ষিকীতে জেষ্ঠ্যপুত্র তানভীর হুদা বলেন, বাবার শুন্যতা শুধু আমাদের পরিবারে নয় মতলবের রাজনৈতিক মাঠেও একটা বড় শুন্যতার সৃষ্ঠি হয়েছে। যদিও বাবার শুন্যতা পূরন হবার নয় তবুও কিছুটা শুন্যতা পূুরনের জন্য নেতা-কর্মীরা বারবার আমাকে রাজনৈতিক মাঠে সক্রিয় করতে চাচ্ছে।

মোঃ নুরুল হুদা ১৯৫৪সালে স্কুল পড়ার সময় রাজনীতির সাথে যুক্ত হন। ১৯৬৯সালে তিনি বৃহত্তর কুমিল্লায় সর্বদলীয় ছাত্র ঐক্যের আহবায়কের দায়িত্ব পালন করেন। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক ছিলেন। ১৯৭৯সালের ১ ফেব্রুয়ারী মাত্র ২৮বছর বয়সে সরকারী চাকুরী(সহকারী কমিশনার) ছেড়ে চাঁদপুর-২ নির্বাচনী আসন থেকে সতন্ত্র প্রার্থী হিসাবে সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছরেরই ৪এপ্রিল তৎকালীন প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগদান করেন। বিএনপি’র মনোনয়ন নিয়ে এ আসন থেকে ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ইং সালেও সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১সালের প্রধম ৬মাস তথ্য প্রতিমন্ত্রী এবং পরবর্তী ২বছর সংস্থাপন প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

মোঃ নুরুল হুদা বিএনপি কেন্দ্রিয় কমিটিতে একসময়ের ভাইস চেয়ারম্যান ছিলেন, ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্ঠা। তাঁর বাড়ী মতলব উত্তর উপজেলার বাগানবাড়ী ইউনিয়নের খন্দকারকান্দীতে। ২সন্তানের মধ্যে বড় সন্তান তানভীর হুদা ডেফোডিল ইউনির্ভার্সিটিতে শিক্ষকতার পাশাপাশি রাজনৈতিক মাঠে সক্রিয় রয়েছেন। ছোট ছেলে সানভীর হুদা আমেরিকার একটি ইউনিভার্সিটিতে লেখাপড়া করেন।বড় ছেলে তানভীর হুদা সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ নির্বাচনী আসনে ধানের শীষ প্রতীক পেয়েছিলেন।

উল্লেখ্য, ২০১৭সালের ২৫জানুয়ারী বুধবার সকাল ৭টা ২৫মিনিটের দিকে তিনি আমেরিকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না নিল্লাহ . . . . রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৭০বছর।

error: Content is protected !!

Powered by themekiller.com