Breaking News
Home / Breaking News / ২০৪১ সালের মধ্যে জি২০-এর সদস্য হতে চায় বাংলাদেশ’

২০৪১ সালের মধ্যে জি২০-এর সদস্য হতে চায় বাংলাদেশ’

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে শক্তিশালী অর্থনৈতিক দেশের জোট জি২০-এর সদস্য হতে চায় বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) পরিদর্শনে এসে এমন আশাবাদ জানান তিনি।
সদ্য বিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে বিদায়ী সংবর্ধনা ও নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে স্বাগত জানাতে ওই অনুষ্ঠানের আয়োজন করে এনবিআর। সেখানে রাখা বক্তব্যে সদ্য দায়িত্বপ্রাপ্ত অর্থমন্ত্রী জানান, বিদায়ী অর্থমন্ত্রীর রেখে যাওয়া পরিকল্পনা ধরেই সামনের দিকে এগোবেন তিনি। সে জন্য সবাইকে সততার সঙ্গে কাজ করারও আহ্বান জানান তিনি।
অর্থমন্ত্রী বলেন, ‘আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সারা বিশ্বের ১০০ চিন্তাবিদের মধ্যে জায়গা করে নিয়েছেন। সে রকম চিন্তাবিদ যখন আমাদের মধ্যে আছেন, তাহলে আমরা কেন জি২০ সামিটে মেইন ফ্রেম থেকে দাওয়াত পাব না। আমাদের টার্গেট একটাই হবে, আমরা ২০৩০ সালে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত করব। আমরা ২০৪১ সালে জি২০ সামিটের মেইন ফ্রেম থেকে দাওয়াত পেতে চাই।’
আর উন্নয়নকে এগিয়ে নিতে ধারাবাহিকতা ও সবার সঙ্গে সমন্বয়ের কোনো বিকল্প নেই বলে তুলে ধরেন সদ্য বিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এ জন্য সবাইকে সততার সঙ্গে কাজ কারারও পরামর্শ দেন তিনি।
আগামী পাঁচ বছরে করদাতার সংখ্যা এক কোটি করা সম্ভব বলে জানিয়েছেন সদ্য বিদায়ী অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আগামী বাজেটসহ যেকোনো প্রয়োজনে তাঁকে পাশে পাওয়ার আশ্বাস দেন আবুল মাল আবদুল মুহিত। রাজস্ব বিভাগকে লক্ষ্য রেখে এগোনোর পরামর্শ দিয়ে তিনি বলেন, ‘আপনি নেতৃত্ব দেন, আমি আপনার পেছনে আছি।’

error: Content is protected !!

Powered by themekiller.com