Breaking News
Home / Breaking News / চাঁদপুর অনলাইন প্রেসক্লাব গড়ে তুললো মানবতার দেয়াল

চাঁদপুর অনলাইন প্রেসক্লাব গড়ে তুললো মানবতার দেয়াল

আসুন আমরা সকলে মানবতার তরে এগিয়ে আসি: পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম)

স্টাফ রিপোর্টার: শীত এসেছে। শীতের সঙ্গে সমাগত আরও একটি চিরায়ত দৃশ্য হলো রাস্তার পাশে, ফুটপাতের ওপর, আনাচকানাচে অসংখ্য অসহায় মানুষ পরস্পরের উত্তাপ নিয়ে জড়াজড়ি করে নিশি যাপন। শীতের কামড় থেকে এই ভাগ্যহত ‘মনুষ্যশরীরগুলোকে’ রক্ষা করার জন্য, চাঁদপুরে দেয়ালে সাঁটানো শুধুমাত্র একটি বার্তাই এখন সকলের নজড়ে।

“নিজের প্রয়োজনীয় কাপড় এখান থেকে নিয়ে যান, আর আপনার অপ্রোজনীয় কাপড় এখানে রেখে যান”- সাধারণ মানুষের উদ্দেশ্যে এমনটাই আহবান জানায় মানবতার দেয়াল।

সমাজের ভাগ্যহত ‘মনুষ্যশরীরগুলোকে’ রক্ষা করার লক্ষ্যে ‘মানবতার দেয়াল” গড়ে তুলে দৃষ্টান্ত স্থাপন করলো চাঁদপুর অনলাইন প্রেসক্লাব। অনলাইন সাংবাদিকদের এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন পথচারী,স্থানীয়জন সহ সমাজের সকলে। ইতিপূর্বে এ সংগঠনটি বিলুপ্তপ্রায় তালগাছ রোপন,ফলজ ও বনজ বৃক্ষরোপন,রক্তদান কর্মসূচি,বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধ সহ সমাজের উন্নয়নমূলক কর্মকান্ডে অনন্য অবদান রেখে চলেছেন।

তারই ধারাবাহিতায় বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বেলা ১২ টায় চাঁদপুর শপথ চত্তরস্থ পুলিশ বক্সের দেয়ালে ও চাঁদপুর জেলা প্রশাসকের আঙ্গিনায় শীতার্তদের মাঝে কম্বল বিতরনের মধ্য দিয়ে ‘মানবতার দেয়াল’ উদ্ধোধন করেন, পুলিশ সুপার জিহাদুল কবির (পিপিএম)।

এসময় আয়োজকদের ধন্যবাদ জানিয়ে পুুলিশ সুপার বলেন, আসুন আমরা সকলেই মানবতার তরে হাত বাড়িয়ে দেই এবং সমাজের অসহায় মানুষদের পাশে দাড়াই।

উদ্বোধন পূর্বে অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দরা বলেন, ‘মানবতার দেয়াল গড়ে তোলার মধ্য দিয়ে লোভ, হিংসা ও অকল্যাণকর কিছু পদদলিত করার দৃষ্টান্ত স্থাপন করা হয়েছে। এখানে যাদের অপ্রয়োজনীয় সামগ্রী বাড়িতে রয়েছে তারা নিজ উদ্যোগে এ দেয়ালে সাঁটিয়ে যাবেন। আর যাদের চাহিদা রয়েছে তারা এখান থেকে তা সংগ্রহ করবেন।‘এর মাধ্যমে একদিকে সমাজের বিশেষ একটা শ্রেণী যেমন উপকৃত হবে, আবার সবার মধ্যে সৌহার্দ্যও ছড়িয়ে পড়বে।’

এসময় চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীন,সাধারন সম্পাদক আশিক খাঁন,সদর থানার অফিসার ইনচার্জ মোঃ নাসিম,ইন্সপেক্টর মনির হোসেন,জেলা কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক সুফি খাইরুল ইসলাম খোকন,যুগ্ন সাধারন সম্পাদক এন কে সুমন পাটওয়ারী,সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান রনি,সহ-সাংগঠনিক সম্পাদক মিঞা মামুন,জেলা পরিষদের সদস্য মুকবুল হোসেন মিয়াজী,বিডি কারেন্ট নিউজ২৪’র পরিচালক কাউন্সিলর আলমগীর গাজী,সহকারী অধ্যাপক ডাঃ আশরাফ আলী,গার্ডিয়ান বিডি নিউজ২৪’র সম্পাদক আজিজুল হক,নিউজ মিডিয়া২৪’র সম্পাদক কামরুল হাসান,জনপদ সংবাদের সম্পাদক এম এম সাইফুল,সোনালী চাঁদপুর নিউজ২৪’র সম্পাদক শাহ আলম,সাংবাদিক জাবেদ,আরিফ হোসেন,শুভ কর্মকার,রিয়াদ মাহমুদ হাফিজ পাটওয়ারী, প্রমুখ।

প্রোগামের মিডিয়া কভারেজে ছিলেন বিডিসিন২৪ অনুসন্ধানী টিম ‘খোলাচোখ’র পরিচালক সাংবাদিক মাহফুজুর রহমান।

এদিকে, উদ্ধোধনে পর পরই ব্যাপক সাড়া মিলেছে মানতার এই দেয়াল গুলোতে। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের অতিরিক্ত কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছন আবার কেউ নিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় দু-একটি কাপড়।দেয়ালের হ্যাঙ্গারে এখন ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি সহ নানান শীতের কাপড়। পথচারী সহ সর্বজন পর্যায়ে বিষয়টিকে ইতিমধ্যে স্বাদরে গ্রহন করেছেন

error: Content is protected !!

Powered by themekiller.com