Breaking News
Home / Breaking News / লক্ষীরচরে বাঁশের তৈরি স্টেডিয়ামে ঐহিত্যবাহী হা-ডু-ডু খেলায় সাংসদ মোজাফফর হোসেন সিআইপি

লক্ষীরচরে বাঁশের তৈরি স্টেডিয়ামে ঐহিত্যবাহী হা-ডু-ডু খেলায় সাংসদ মোজাফফর হোসেন সিআইপি

নিপুন জাকারিয়া, জামালপুর প্রতিনিধি :–

জামালপুর সদর উপজেলার লক্ষীরচর ইউনিয়নের রায়েরচর মোল্লাপাড়া মরহুম জয়নাল আবেদীন মোল্লা স্মৃতি স্মরণে, বাঁশের তৈরি স্টেডিয়ামে, ঐহিত্যবাহী হা-ডু-ডু’র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

রায়েরচর মোল্লাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠের পূর্ব পাশ্বে রায়েরচর মোল্লাপাড়া হা-ডু-ডু ২৩ জানুয়ারি বুধবার বিকেলে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বিশিষ্ট দানবীর আলহাজ ইঞ্জিনিয়ার মো. মোজাফফর হোসেন সিআইপি। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, লক্ষীরচর এলাকার রায়েরচর মোল্লাপাড়া হা-ডু-ডু খেলা পরিচালনা কমিটির বাঁশের তৈরি স্টেডিয়ামে আয়োজন দেখে আমি অভিহিত হয়েছি। এমন আয়োজন বাঁশের তৈরি স্টেডিয়াম আমাকে অনেক অনন্দ দিয়েছে। এই খেলাটি হচ্ছে বাঙ্গালীদের ঐতিহ্য। শিকর না থাকলে যেমন গাছ বাঁচে না, তেমনি বাঙ্গালীর ঐতিহ্য এসব খেলা না থাকলে আমরা বাঙ্গালীরা বাঁচবো না। এ এলাকায় হা-ডু-ডু খেলা নিয়মিত রাখতে এমপি মোজাফফর হোসেন মিনি স্টেডিয়াম করে দিবার আশ্বাস প্রদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন রায়েরচর মোল্লা পাড়া হা-ডু-ডু পরিচালনা কমিটির সভাপতি সরোয়ার হোসেন ফকিরের সভাপতিত্বে ও আনিছুর রহমান ফকিরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপক আব্দুল হামিদ, লক্ষীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বিদ্যুৎ, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, লক্ষীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী তারা, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, যুগ্মসাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, বলাইচর ইউপি চেয়ারম্যান ইয়াকুব আলী, জেলা পরিষদের সদস্য নজরুল ইসলাম প্রমুখ।

জানা গেছে, ঐতিহ্যবাহী হা-ডু-ডু’র ফাইনাল খেলায় সাদেক আলী বাজারকে ১৬-০৯ পয়েন্টে পরাজিত করে দশআনি বাজার বিজয়ী লাভ করে। পরে অতিথিবৃন্দ বিজয়ীদের মাঝে ফ্রিজ ও রানারআপ দলের মাঝে একটি এলিডি টিভি তুলে দেন।

error: Content is protected !!

Powered by themekiller.com