Breaking News
Home / Breaking News / এমপি আসবেন, তাই শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখলো স্কুল কর্তৃপক্ষ

এমপি আসবেন, তাই শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রাখলো স্কুল কর্তৃপক্ষ

বিশেষ প্রতিনিধিঃ
সংসদ সদস্যকে অভিনন্দন জানানোর জন্য শিক্ষার্থীদের ঘণ্টা খানেক রাস্তায় দাঁড় করিয়ে রাখলো বিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ১১ টার দিকে ফুলবাড়ী আদর্শ উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। শিক্ষার্থীরা জানায়, শিক্ষকদের নির্দেশে তারা রাস্তার পাশে দাঁড়ায়। তবে স্কুলের প্রধান শিক্ষক মোরশেদ আলমের দাবি, এমপিকে দেখার শিক্ষার্থীদের আগ্রহের কারণে তাদের রাস্তার দুইপাশে দাঁড় করানো হয়।
কুড়িগ্রাম-২ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদকে অভিনন্দন জানানোর জন্য তোরণ নির্মাণসহ শিক্ষার্থীদের রাস্তার দু’পাশে দাঁড় করিয়ে রাখে স্কুল কর্তৃপক্ষ।
বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ রেখে শিক্ষার্থীর রাস্তায় দাঁড় করিয়ে রাখার ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক বলেন, ‘একটি ক্লাস হওয়ার পর শিক্ষার্থীরা এমপি মহোদয়কে দেখার আগ্রহ প্রকাশ করলে আমি অনুমতি দেই।

শিক্ষক ও শিক্ষার্থীদের এভাবে দাঁড় করিয়ে রেখে কোনও রাজনৈতিক ব্যক্তিকে অভিনন্দন জানানো শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার লঙ্ঘন কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘সেটা ঠিক, তবে শিক্ষার্থীরা আমাকে বলেছে যে আপনারা (শিক্ষকরা) এমপিকে দেখবেন আমরা দেখবো না। তখন কিছু শিক্ষার্থী নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে এমপি মহোদয়কে দেখার অপেক্ষা করছিল।’
এ ব্যাপারে জানতে ফুলবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলামকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

জেলা শিক্ষা কর্মকর্তা শামসুল আলম বলেন, ‘এটা সরকারি নির্দেশনার সুস্পষ্ট লঙ্ঘন। বিদ্যালয় কার্যক্রম বন্ধ রেখে শিক্ষার্থীদের রাস্তায় দাঁড় করিয়ে রেখে কোনও ভিআইপিকে অভিনন্দন জানানো সরকারি নির্দেশনার লঙ্ঘন। এ ব্যাপারে আমরা প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে অবহিত করেছি। এরপরও কেন এমনটা ঘটলো সে ব্যাপারে তদন্ত পূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য আমি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা দিচ্ছি। প্রতিবেদন পাওয়ার পর সংশ্লিষ্ট বিদ্যালয় প্রধানের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য সুপারিশ করা হবে।’
স্কুলের শিক্ষার্থীদের রাস্তার পাশে দাঁড় করিয়ে রেখে বিদ্যালয় কর্তৃপক্ষের অভিনন্দন জানানোর পদ্ধতির বিষয়ে প্রতিক্রিয়া জানতে কুড়িগ্রাম-২ আসনে এমপিকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

error: Content is protected !!

Powered by themekiller.com