Breaking News
Home / Breaking News / জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ নাম ছড়াছে অনেকেই, ত্যাগীর মধ্যে এগিয়ে মনিরা।

জামালপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ নাম ছড়াছে অনেকেই, ত্যাগীর মধ্যে এগিয়ে মনিরা।

নিপুন জাকারিয়া, জামালপুর প্রতিনিধি :

উপজেলা পরিষদ নির্বাচন- ২০১৯ আগামী মার্চ মাস থেকে অনুষ্ঠিত ভাবে শুরু হওয়ার কথা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এবারের উপজেলা পরিষদ নির্বাচন দলীয় প্রতিকে অনুষ্ঠিত হওয়ার কথা শুনা যাচ্ছে।

জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগে, এরই মধ্যে নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। চেয়ারম্যান /ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই ডজনের অধিক প্রার্থী নিজেদের ব্যাক্তিগত ইমেজ তুলে ধরছেন।

জামালপুরের উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, অনেকের নাম শুনা যাচ্ছে। কেউবা নিজেকে তুলে ধরার জন্য নাম ছড়াচ্ছে, এরই মধ্যে দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতৃবন্দ সারা দেশে খোজঁ খবর নিচ্ছেন, বলে শুনা যাচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনে ১২ বছর রাজনৈতির ভাবে মাঠে না থাকলে, আওয়ামী লীগের মনোনয়ন নয়, তারা সাফ জানিয়ে দিয়েছে।

জামালপুরে মহিলা আওয়ামী লীগের রাজনীতিতে দু-সময়ের কান্ডারী ও একনিষ্ঠ কর্মী হিসেবে পরিচিত, পৌর মহিলা আওয়ামী লীগের যুগ্ন-আহবায়ক মনিরা চৌধুরী মহিলা ভাইস চেয়ারম্যান পদে, তৃনমূল ব্যাপক সারা জাগিয়েছে। তিনি এবারের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে আগ্রহী।

জামালপুরের আওয়ামী লীগ পরিবারের হাই কমান্ড থেকে শুরু করে, তৃনমূল পর্যন্ত উপজেলা পরিষদ নির্বাচনে মনিকে ভাইস চেয়ারম্যান পদে দেখতে চাই।

এরই মধ্যে মনিরা চৌধুরী দলের কেন্দ্রীয় সাধারন সম্পাদক থেকে শুরু করে, জেলা আওয়ামী লীগ, উপজেলা আওয়ামীগসহ তৃনমূল নেতৃবন্দ ও ভোটারদের ধারে ধারে যাচ্ছেন। এবং তাদের সমর্থন অর্জন করে সদর জুড়ে আলোচনার শিষ্যে অবস্থান করছেন।

জানা গেছে, কৃষকলীগ নেতা মো. মনোয়ার হোসেন ও রোকিয়া ইয়াসমিনের মেয়ে মনিরা চৌধুরী। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত সরকারী আশেক মাহামুদ কলেজ ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন। ২০০৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত জেলা যুব-মহিলা লীগের সদস্য ছিলেন। ১০১৫ সাল থেকে পৌর মহিলা আওয়ামী লীগের যুগ্ন-আহবায়ক দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করছেন। বৈবাহিক সূত্রে জামালপুর পৌরসভার আমলাপাড়া বসবাস করেছেন । তিনি এস.এস.সি ও এইচ.এস.সি পাস করেছেন। এবং অনেক প্রতিকুলতার মাঝেও স্নাতক ডিগ্রি জন্য লেখাপড়া চলমান রেখেছেন। তার চাচা শশুর মো. ওয়াজেদ আলী (চাঁন চৌধুরী) জামালপুর পৌরসভার দুই মেয়াদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে ২০১৭ সালে জেলা ও বিভাগীয় পর্যায়ে সর্বশ্রেষ্ঠ জয়িতা’র সম্মানে ভূষিত হয়েছে।

জামালপুর পৌরসভাসহ ১৫টি ইউনিয়ন নিয়ে বিশাল আকারে গঠিত জামালপুর সদর উপজেলা পরিষদ । ২০১৯ সালের পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশ আওয়ামী লীগের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ইতিমধ্যেই বেশ কয়েক জনের নাম শুনা গেলেও, তৃনমূলে মনিরা চৌধুরী নাম সুপষ্ট হয়ে উঠেছে। তৃনমূলে দলীয় প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচন হওয়ার অনেকটাই উজ্জীবিত হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন।

উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, আওয়ামী লীগের দলীয় শীর্ষ নেতাদের প্রত্যাশা অনুযায়ী, তিনি ১২ বছরের অধিক সময় থেকে ত্যাগী নেত্রী হিসাবে, রাজনীতি মাঠে সরগমন রয়েছেন। তিনি জামালপুরের রাজনৈতিতে অতি পরিচিত মূখ হিসেবে সকল মহলে পরিচিত। মহিলা আ,লীগকে সক্রিয় করতে তিনি বিগত সময়ে নিরলস ভাবে কাজ করেছেন। নারী নেতৃত্বে যুক্ত করেছেন ভিন্ন মাত্রা। তিনি উপজেলা নির্বাচনকে সামনে রেখে মাঠের তৃনমূল সাথে নিয়ে লবিং চালিয়ে যাচ্ছেন।

মনিরা জানান- জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে ও বঙ্গকন্যা আওয়ামী লীগের অভিবাবক, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছি। এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনসহ বিগত যেকোন নির্বাচনে আওয়ামী লীগের প্রতিক নৌকাকে বিজয়ী করনে নিষ্ঠার সাথে কাজ করেছি। আন্তর্জাতিক নারী নির্যাতনে কাজ করার, সমাজের বাল্যবিয়ে থেকে শুরু করে নানা সামাজিক সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড অংশগ্রহণ করেছি। শহরের প্রতিটি ওয়ার্ডে পূনাঙ্গ নারী নেতৃত্ব তৈরি করেছি। করেছি মহিলা আওয়ামী লীগের কমিটি। সদরের এমপি ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেনকে সাথে নিয়ে সদরবাসীর উন্নয়নে অংশ নিতে চাই। মনোনয়নের পাওয়ার বিষয়ে তিনি শত ভাগ আশাবাদী। এই ত্যাগী নেত্রী সকলের সমর্থন, দোয়াঁ ও পাশে থাকার আশা করেন।

আসন্ন জামালপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনে জামালপুর জেলা আওয়ামী, সদর উপজেলার আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা মনিরা চৌধুরীকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দেখতে চান।

তৃনমূল নেতৃবন্দরা প্রতিবেদক কে জানান-জামালপুর সদর উপজেলাকে প্রধানমন্ত্রী এশতেহার অনুযায়ী

error: Content is protected !!

Powered by themekiller.com