Breaking News
Home / Breaking News / কারেন্ট জালের উৎপাদন বন্ধের আহ্বান দীপু মনির

কারেন্ট জালের উৎপাদন বন্ধের আহ্বান দীপু মনির

এন কে সুমন পাটওয়ারীঃ
জাতীয় মাছ ইলিশের নিধন ঠেকাতে কারেন্ট জালের উৎপাদন বন্ধের আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি। শুক্রবার (১৮ জানুয়ারি) বিকালে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ে ইলিশ সম্পদের উন্নয়ন ও ব্যবস্থাপনা কৌশল বিষয়ক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ডা. দীপু মনি বলেন, ‘ইলিশ নিধনের অপরাধে আমার জেলে ভাইদের আইনের আওতায় আনা হচ্ছে। আমি মনে করি, কারেন্ট জাল ব্যবহারকারী জেলেদের শাস্তি দিতে হবে। শুধু এ কাজ করলেই হবে না; কারেন্ট জালের উৎপাদনও বন্ধ করতে হবে, কারেন্ট জাল উৎপাদনকারীদের আইনের আওতায় আনতে হবে।’ সবার সম্মিলিত প্রচেষ্টায় ইলিশ মাছ রক্ষা হবে বলেও আশা প্রকাশ করেন।

ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টার-ন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) অর্থায়নে পরিচালিত ইকোফিশ বাংলাদেশ প্রকল্পের সহযোগিতায় এ কর্মশালার আয়োজন করে বাংলাদেশ মৎস্য অধিদফতর, মৎস্য গবেষণা ইনস্টিটিউট এবং ওয়ার্ল্ড ফিশ।

শুক্রবার বিকাল ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চলা এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল, মৎস্য অধিদফতরের মহা-পরিচালক আবু সাইদ মো. রাশেদুল হক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড. মো. ইয়াহিয়া মাহমুদ, ওয়ার্ল্ড ফিশ বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মেলকন ডিকসন।

Powered by themekiller.com