Breaking News
Home / Breaking News / চার দেয়ালের বন্ধন ছিন্ন করে নারীদেরকে এগিয়ে আসতে হবে ————————————-ইয়াসমিন অাক্তার ইলা

চার দেয়ালের বন্ধন ছিন্ন করে নারীদেরকে এগিয়ে আসতে হবে ————————————-ইয়াসমিন অাক্তার ইলা

মফিজুল ইসলাম বাবুলঃ
সংখ্যার দিক দিয়ে নারীরা একটি জাতির প্রায় অর্ধেক। এই অর্ধেক জনগোষ্ঠীকে পশ্চাদপদ রেখে জাতি কখনোই এগুতে পারবে না। ‘ধর্মের অপব্যবহার নারী প্রগতির অন্তরায়’ এই স্লোগানকে সামনে রেখে আজ (৩০ নভেম্বর) শুক্রবার চাঁদপুর শাহরাস্তি উপজেলার দোয়াভাঙ্গা হেযবুত তওহীদ কার্যালয়ে এক নারী সম্মেলনে মুখ্য আলোচকের বক্তব্যে তিনি এ কথা বলেন। হেযবুত তওহীদ কেন্দ্রিয় নির্বাহী সদস্য ও চট্টগ্রাম বিভাগীয় নারী সভানেত্রী ইয়াসমিন আক্তার ইলা অারো বলেন-যখন বিশ্বের বিভিন্ন দেশে নারীরা বিমান চালক হচ্ছেন, সেনাবাহিনী কিংবা আইন-শৃঙ্খলা বাহিনীর বড় কর্মকর্তা হচ্ছেন, খ্যাতনামা ডাক্তার বা ইঞ্জিনিয়ার হচ্ছেন, শিল্প-সাহিত্য-সংস্কৃতি, বিজ্ঞান-প্রযুক্তিগত গবেষণা, অর্থনীতি ইত্যাদি অঙ্গনে যেখানে সারা বিশ্বে নারীরা পুরুষদের সাথে সমানতালে এগিয়ে যাচ্ছেন, সেখানে আমাদের সমাজে ধর্মের দোহায় দিয়ে একটা শ্রেণি নারীদেরকে ঘরের চার দেওয়ালের মধ্যে বন্দী রাখতে চায়। আবার আরেকটি শ্রেণি নারী প্রগতির নামে নারীদেরকে পণ্যে পরিণত করেছে। তথাকথিত সভ্যতা, আধুনিকতার নামে নারীদেরকে অশ্লীলতার দিকে ঠেলে দিয়েছে।
তিনি ইসলামের স্বর্ণযুগের ইতিহাস তুলে ধরে বলেন, রসুলাল্লাহ (সা.) তৎকালীন সমাজের অপমানিত, নিগৃহীত, অধিকারবঞ্চিত নারীদেরকে তাদের যথাযথ সম্মান ও অধিকার দিয়েছিলেন। যে সমাজে কন্যাশিশুকে জীবন্ত কবর দেওয়া হতো, যে সমাজে নারীরা ছিল শুধুমাত্র ভোগের সামগ্রী, সেই সমাজকে রসুলাল্লাহ একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ সমাজে পরিণত করেছিলেন। সেই শান্তি এমন পর্যায়ে পৌঁছেছিল যে, একা একজন যুবতী নারী রাতের অন্ধকারে পথ চলতে পারতেন, তার মনে আল্লাহ ও বন্য জন্তু ছাড়া আর কোনো ভয় কাজ করতো না।
আজকে নারীদেরকে গৃহবন্দী করার জন্য ধর্মের অপব্যাখ্যা দানকারীরা কিছু মিথ্যা ফতোয়ার আশ্রয় নেয়। কিন্তু এই মিথ্যা ফতোয়ার বেড়াজাল আমাদেরকে ছিন্ন করতে হবে। মনে রাখতে হবে নারীরা একটি জাতির প্রায় অর্ধেক জনশক্তি। সুতরাং এই বিশাল জনসংখ্যাকে পেছনে রেখে জাতির সত্যিকার উন্নতি-প্রগতি অর্জন সম্ভব নয়। কাজেই জাতির প্রয়োজনেই চার দেয়ালের বন্ধন ছিন্ন করে নারীদেরকে আজ এগিয়ে আসতে হবে। মিথ্যা ফতোয়া, ধর্মের অপব্যাখ্যা, স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ধর্মের অপব্যবহার ইত্যাদি কারণে মুসলিম জাতি আজ শত বছর পিছিয়ে। ধর্মের বিকৃতির ফলে আজ আমরা এক আল্লাহ, এক রসুল, এক কেতাবের অনুসারী হয়েও হাজার দলে বিভক্ত। আজ বিশ্বের সাম্রাজ্যবাদী রাষ্ট্রগুলো আমাদের হাজার হাজার লোককে হত্যা করছে, নারীদের সম্ভ্রমহানী ঘটাচ্ছে, শিশুদেরকে ঠেলে দিচ্ছে ভবিষ্যৎ উদ্বাস্তুর জীবনে, ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে মারা যাচ্ছে হাজার হাজার মুসলিম। জাতির এই দুর্দশা দেখে আজ থেকে দুই দশক আগে এ থেকে মুক্তির পথের দিকে আহ্বান করেছিলেন এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নী, প্রতিষ্ঠা করেছিলেন হেযবুত তওহীদ আন্দোলন। সেই থেকে হেযবুত তওহীদের নারী-পুরুষ সকলেই মানবতার মুক্তির বাণী পৌঁছে দিচ্ছে দেশের সর্বত্র। তিনি দেশের সর্বস্তরের নারীদেরকে মানবতার কল্যাণমূলক কাজে এগিয়ে আসার আহ্বান জানান।
এসময়ে উপস্থিত ছিলেন- চাঁদপুর সদর উপজেলা মহিলা সম্পাদিকা লিপি আক্তার ও কচুয়া উপজেলা মহিলা সম্পাদিকা আমেনা আক্তার প্রমুখ।

Powered by themekiller.com