Breaking News
Home / Breaking News / চাঁদপুরে রেনেটা ফার্মাসিটিক্যাল লিঃ এর সাইন্টিফিক সেমিনার

চাঁদপুরে রেনেটা ফার্মাসিটিক্যাল লিঃ এর সাইন্টিফিক সেমিনার

নিয়মিত ব্যয়াম ও পরিশ্রম করলে বহু রোগের ঔষুধের প্রয়োজন হয় না —-জাতীয় অধ্যাপক প্রফেসর ডা. শায়লা খাতুন

এম. রহমানঃ জাতীয় অধ্যাপক প্রফেসর ডা. শায়লা খাতুন বলেছেন,প্রতিটি মানুষকে শিশু থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত নিয়মিত ব্যয়াম ও পরিশ্রম করাতে পারলে বহু রোগেরই ঔষুধ প্রয়োজন হয় না।সংসার জীবনে সকলকে সুস্থ্য থাকার জন্য পরিবারের জন্য কাজ করতে হবে।সবাইর বুজা দরকার অামরা সবাই এক সময় বৃদ্ধ হয়ে যাবো।এজন্য প্রতিটি মানুষকে নিয়মিত ব্যয়াম করতে হবে।
২৯ নভেম্বর রাতে চাঁদপুরে রেনেটা ফার্মা সিটিক্যাল লিঃ এর সাইন্টিফিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি অারো বলেন,বর্তমানে অামাদের মধ্যে অনেকেই ডায়বেটিস,হৃদরোগ(হার্ট),ক্যান্সারসহ বিভিন্ন রোগে অাক্রান্ত হচ্ছি।এজন্য প্রত্যেককেই নিয়মতান্ত্রিকভাবে চলাচল ও পরীক্ষা নিরীক্ষা করে নিজেদের অবস্থা সম্পর্কে সচেতন থাকতে হবে।প্রতিটি পরিবারকেই রোগ সম্পর্কে জানতে হবে ও জানাতে হবে।অামরা সকলেই এক সময় অসুস্থ্য হবো।সে জন্য ঔষুধ খাবো তা নয়।অামাদেরকে ব্যয়াম করে সুস্থ থাকতে হবে।মনে রাখতে হবে জীবনকে চ্যালেঞ্জিং পরিবেশে রাখতে হবে।সেই সাথে শারিরীক পরিশ্রম করতে হবে।অার শারিরীক পরিশ্রম করলে শরীরের জন্য ক্যালসিয়াম ও ভিটামিন খাওয়ার প্রয়োজন হয় না।
চাঁদপুর জেলা বিএমএ এর সভাপতি ডা. সৈয়দ মোঃ নুরুল হুদার ও চাঁদপুরের বিশিষ্ট লেখক ডা. পিযূষ কান্তি বড়ুয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতেলের তত্ত্বাবধায়ক ডা. মোঃ অানোয়ারুল অাজীম, সিভিল সার্জন ডা. মো. সাইদুজ্জামান,পরিবার পরিকল্পনা’র ডিডি ডা. মোঃ ইলিয়াছ,রেনেটা ফার্মাসিটিক্যাল লিমিটেডের ব্যবস্থাপক মার্কেটিং ডা. মনোয়ারুল ইসলাম,সিনিয়র এডিশনাল ম্যানেজার ডা. হিল্লোল কুমার চৌধুরী,প্রফেসর জিন্নাত অারা নাসরিন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,চাঁদপুর জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. মাহমুদুন্নবী মাসুম,ডা. সাজেদা পলি,ডা. কাজল ইসলাম ও ডা. মকবুল হোসেন প্রমুখ।এর অাগে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী।পরে অামন্ত্রিত অতিথিদের মাঝে র‍্যাফেল ড্র ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়।

Powered by themekiller.com