Breaking News
Home / Breaking News / চাঁদপুর ফরিদগঞ্জের পোঁয়া গ্রামে শিক্ষককে বিদায় সংবর্ধনা

চাঁদপুর ফরিদগঞ্জের পোঁয়া গ্রামে শিক্ষককে বিদায় সংবর্ধনা

আবু হেনা মোস্তফা কামাল, ফরিদগঞ্জ:
অবসরজনিত কারণে দীর্ঘ ৪০ বছরের শিক্ষাগত জীবনের অবসান হয়েছে শিক্ষকের। সুখ দুঃখের স্মৃতিচারণ ও অশ্রু বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে বিদায় সংবর্ধনা। বিদায়ী অতিথির নাম ফয়েজ আহমাদ। তিনি ফরিদগঞ্জ উপজেলার পশ্চিম পোঁয়া আজিজিয়া আলিম মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ছিলেন। এর আগে শিক্ষার্থী হিসেবে ফরিদগঞ্জে আগমন করেন। শুক্রবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলার পোঁয়া গ্রামের বেপারি বাড়ির জামে মসজিদে যুবসমাজের উদ্যোগে গ্রামবাসী বিদায় সংবর্ধনা অংশ নেন।

অনুষ্ঠানের শুরুতে শিক্ষক ফয়েজ আহমাদকে ফুলেল শুভেচ্ছা প্রদান ও হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ। এ সময় বিদায়ী শিক্ষক এর চোখ অশ্রু সজল হয়ে পড়ে। আবু তাহের ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির আসন গ্রহণ করেন সরকারের সিনিয়র সহকারী সচিব সৈয়দ আমজাদ হোসেন। অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন আমির হোসেন জমাদার, ফিরোজ মোল্লা, আবুল বাসার বেপারী, ফারুকুল ইসলাম, ইউসুফ বেপারী, হারুনুর রশিদ জমাদার, আবদুল কাদের তাপস, গিয়াস উদ্দিন জমাদার, সদ্য নিয়োগপ্রাপ্ত ফরিদগঞ্জ উপজেলা মডেল মসজিদ এর খতিব ও বিদায়ী শিক্ষকের ছাত্র মাকসুদুল আমিন। অপর ছাত্র জহিরুল ইসলাম প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বিদায়ী অতিথি ফয়েজ আহমাদ মাদরাসা কর্তৃপক্ষ, এলাকাবাসী, অভিভাবক, শিক্ষার্থী, সহকর্মী, সংশ্লিষ্ট সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের আদর, আপ্যায়ন, মহানুভূতি, ভালোবাসা, শ্রদ্ধার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সূত্রে জানা গেছে, বিদায়ী অতিথি ফয়েজ আহমাদ একজন শিক্ষক এর হাত ধরে ফরিদগঞ্জে প্রবেশ করেন। ১৯৭৭ সালে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নে হাঁসা আলিম মাদরাসা থেকে দাখিল ও ১৯৭৯ সালে ফাজিল, ১৯৮২ সালে ফরিদগঞ্জ মজিদিয়া আলিয়া মাদরাসা থেকে কামিল পাস করেন। ১৯৮২ সালে সহকারী সুপারিনটেন্ড পদে পশ্চিম পোঁয়া আজিজিয়া আলিম মাদরাসায় যোগদান করেন। ১৯৯৬ সালে আলিম শ্রেণিতে প্রভাষক পদে উন্নীত হন। ২০০৭ সালে সহকারী অধ্যাপক ও ২০২১ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। ২০২২ সালের আগস্ট মাসে তিনি অবসর গ্রহণ করেন। তার বাড়ি কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার ছাতিয়াড়া গ্রামে। বক্তারা বিদায়ী অতিথির সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Powered by themekiller.com