Breaking News
Home / Breaking News / বিজয়ী” এর উদ্যোগে ফ্রি কেক বেক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

বিজয়ী” এর উদ্যোগে ফ্রি কেক বেক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ১০ জন নারীকে হাজীগঞ্জে ফ্রিতে কেক এর বেসিক প্রশিক্ষন করানো হয়।

অদ্য ৩০ই সেপ্টেম্বর শুক্রবার বিকাল ৩ ঘটিকায় চাঁদপুর হাজীগঞ্জ উপজেলায় চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে চাঁদপুরের প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী”এই প্রশিক্ষন প্রদান করেন।

বেসিক কেক বেক কোর্সটি প্রশিক্ষন প্রদান করেন মাহমুদা লাইফ স্টাইল ২ এর ব্যবস্থাপনা পরিচালক ও বিজয়ী এর সদস্য মাহমুদা আক্তার ।

বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সভাপতিত্বে পরিচালনা করেন বিজয়ীর সদস্য স্বর্না পোদ্দার ।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান আজকের ট্রেইনার মাহমুদা আক্তার এবং উপস্থিত ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি। নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা।

তানিয়া খান আরও বলেন করোনার সময় থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা – পূজা সাহা, জান্নাতুল ফেরদৌস, শাহনাজ আক্তার, ফাতেমা আক্তার, তানজিনা আক্তার, তাহমিনা আক্তার, স্বর্না পোদ্দার, অসমি সাহা, তাহমিনা আক্তার, মাহমুদা আক্তার।
বিজয়ীর মডারেটর কবি ফয়েজ খান সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Powered by themekiller.com