Breaking News
Home / Breaking News / নেপোলিয়ন বলেছিল আমাকে শিক্ষিত মা দাও আমি শিক্ষিত জাতি দিবো….মোঃ আশরাফ উদ্দিন

নেপোলিয়ন বলেছিল আমাকে শিক্ষিত মা দাও আমি শিক্ষিত জাতি দিবো….মোঃ আশরাফ উদ্দিন

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর সদর উপজেলার ৮ নং বাগাদী ইউনিয়ন পরিষদের আয়োজনে এল. জি. এস. পি-৩, উন্নয়ন সহায়তা তহবিল অর্থ বৎসর ২০২১-২০২২ এর অর্থায়নে ১৫০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ (খাতা-কলম, জ্যামিতি বক্স) বিতরণ করা হয়েছে।
গতকাল ২৯ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বিকেল তিনটায় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেনের পরিচালনায় এবং জেলা প্রশাসক কামরুল হাসান এঁর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন। তিনি বলেন, তোমাদেরকে খাতা পত্র দেওয়া হচ্ছে লেখাপড়া করে এগিয়ে যেতে হবে নেপোলিয়ন বলেছিল আমাকে শিক্ষিত মা দাও আমি শিক্ষিত জাতি উপহার দিব মহিলারা যত লেখাপড়া করবে ভবিষ্যৎ কিন্তু তোমাদের তত ব্রাইট হবে ছেলেমেয়েরা আরো ভালো হবে আরো ভালো লেখাপড়া করবে তোমরা প্রত্যেকে স্টুডেন্ট বিভিন্ন স্কুল পর্যায়ে পড়ছো আমার বিশ্বাস যে উদ্যোগটি নেয়া হয়েছে আসলে তোমাদের এগিয়ে যাওয়ার যে রাস্তা সেটা অবশ্যই আরো ভালো হবে।
এছাড়া তিনি আরো বলেন, বাল্যবিবাহ যেন আমাদের না হয় উদ্যোগ থাকবে। কম বয়সে বিয়ে হলে ইউএনও আছেন, এডিসি আছেন, ডিসি সাহেব আছেন উনাদেরকে জানাতে হবে। আমরা আর কোন বাল্যবিবাহ চাই না। আমাদের মেয়েরা লেখাপড়া করবে, চাকরি করবে, ভালো কর্মস্থলে যাবে এই প্রত্যাশা রাখছি।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, আইসিটি শাখা রাশেদা বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা (অঃদাঃ) ফাহমিদা হক, সহকারী (ভূমি) কমিশনার মুহাম্মদ হেলাল চৌধুরী, প্রশাসনের অন্যান্য কর্মকর্তা সহ ইউনিয়ন পরিষদের সচিব ও সকল সদস্যবৃন্দ, বাগাদী ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষক মুন্ডলী।
শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানের পূর্বে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক বাগাদী গণি উচ্চ বিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম সহ প্রতিটি ক্লাসে ঢুকে পরিদর্শন করেন।

Powered by themekiller.com