Breaking News
Home / Breaking News / আমাদের মৌলিক সুবিধা নিশ্চিত করার প্রতিষ্ঠান হচ্ছে পৌরসভা ——–জেলা প্রশাসক।

আমাদের মৌলিক সুবিধা নিশ্চিত করার প্রতিষ্ঠান হচ্ছে পৌরসভা ——–জেলা প্রশাসক।

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুর পৌরসভার গৌরবের ১২৫ বছর পূর্ন করেছে এটি নিঃসন্দেহে চাঁদপুর বাসীর এবং পৌরসভার জন্য এটি গর্বের এই উপলক্ষে সাংস্কৃতিক পক্ষ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েলের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চাঁদপুর পৌরসভার আয়োজনে এবং সাংস্কৃতিক পক্ষ উদ্‌যাপন পরিষদের ব্যবস্থাপনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। তিনি বলেন, একজন মানুষের মাথাপিছু আয় হবে সারে ১২ লক্ষ টাকা, মানে বাংলাদেশের প্রত্যেকেই ওই সময় শিল্পপতি, সবাই ধনী। ওই সময় কোন বৈষম্য থাকবেনা, ওই সময় রাষ্ট্র সকল মানুষের জন্য সকল ধরনের মৌলিক সুবিধা নিশ্চিত করবেন। সেই মৌলিক সুবিধা নিশ্চিত করার জায়গা গুলো হচ্ছে আমাদের পৌরসভা তথা স্থানীয় সরকার প্রতিষ্ঠান। আমাদের মৌলিক সুবিধা নিশ্চিত করার প্রতিষ্ঠান গুলো হচ্ছে পৌরসভা, সিটি করপোরেশন, জেলা এবং উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ। আরও বলেন আপনারা সবাই এখন কিছু কিছু হোল্ডিং ট্যাক্স দেন, ওই সময় কিন্তু আরও বেশি বেশি দিতে হবে। চাঁদপুর জেলায় ১১৫৬ টি প্রাথমিক বিদ্যালয় ফুটবল প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। সারা বাংলাদেশে ২২ লাখ খেলোয়াড় অংশ গ্রহণ করেছে। এটা বলার উদ্দেশ্য হলো ভালো যখন হয় তখন এটি আমরা সবাই উদযাপন করি কিন্তু এর পিছনের ইতিহাস জানতে চাই না।

সাংস্কৃতিক চর্চা যদি হয় তাহলে সামপ্রদায়িকতা দুরে থাকে। কারণ এই একটিই জায়গা যেখানে সকল ধর্মের মানুষ অংশ গ্রহণ করতে পারে। আমি প্রত্যাশা করি পৌরসভা উৎকর্ষে সমৃদ্ধিতে আরও অনেক দুর এগিয়ে যাক। ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার, বিকাল ৫ টায় বর্নাঢ্য শোভা যাত্রা চাঁদপুর শহর প্রদক্ষিণ করে এবং সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ভার্চ্যুয়ালি বক্তব্য রাখেন বাংলাদেশ আবৃতি সমন্নয় পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক মোঃ আহকাম উল্লাহ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়।
তিনি বলেন বঙ্গবন্ধু যে সোনার বাংলা গড়ার সপ্ন দেখেছিলেন সেই সোনার বাংলা গড়তে সংস্কৃতির কোন বিকল্প নেই। শরীফ চৌধুরীর ও রফিকুল ইসলাম মিন্টুর পরিচালনায় সম্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, ডাঃ পিযুষ কান্তি বড়ুয়া, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক ও সংস্কৃতিক সংগঠক অজয় কুমার ভৌমিক ও চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা শিল্পকালার কালচারাল অফিসার আয়াজ মাহমুদ, নাট্যকার জিয়াউল আহসান টিটো। আলোচনা সভা শেষে প্রদীপ প্রজ্জোলনের মাধ্যমে সাংস্কৃতিক পক্ষ এর শুভ সুচনা করা, জ্বয়ধনী সংগীত বিদ্যালয়ের সংগীত পরিবেশনা এবং অনুপম নাট্যগোষ্ঠীর আয়োজনে নাটক পরিবেশনের মধ্যে দিয়ে প্রথম দিনের অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Powered by themekiller.com