Breaking News
Home / Breaking News / বীর মুক্তিযুদ্ধা শেখ কামাল একজন সংগীত প্রেমী ও বহু গুনের অধিকারী ছিলেন

বীর মুক্তিযুদ্ধা শেখ কামাল একজন সংগীত প্রেমী ও বহু গুনের অধিকারী ছিলেন

মোহাম্মদ সিন্টুঃ ৫ আগস্ট বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ভিআইপি প্যাভিলিয়নের সম্মেলন কক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি তাঁর বক্তব্যে বলেন শেখ কামাল ক্ষমতার মধ্যে থেকেও অনেক গুনের অধিকারী হয়ে ক্রীড়া ও সংস্কৃতি চর্চা করে অপরিসীম শ্রদ্ধা অর্জন করেছেন বলেই শেখ কামাল ধানমন্ডির ৩২ নাম্বারের বাসার ৩য় তলায় যে কক্ষে অবস্থান করতেন সেই বাসাটি আজও ঠিক সেই ভাবেই সংরক্ষণ করা হয়েছে। উনি সংগীত চর্চা করতেন, উনি খেলোয়াড় ছিলেন এবং ফাস্ট বলিং করতেন, উনি আবাহনী ক্রীড়া চক্রের প্রতিষ্ঠাতা ছিলেন, এসব কিছু সেখানে গেলেই উপলব্ধি করা যায় শেখ কামাল কেমন ব্যাক্তিত্বের মানুষ ছিলেন আমরা সেই মহান ব্যক্তির জন্মদিনে তার প্রতি অকৃত্রিম শ্রদ্ধা এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মিলন মাহমুদ (বিপিএম) বার, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব ওসমান গনি পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সর্দার যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম।

অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ও সাংস্কৃতিকর্মী এম আর ইসলাম বাবুর সঞ্চালনায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর সার্বিক তত্ত্বাবধানে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ বিভিন্ন ক্লাব ও সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক সহ খেলোয়াড় বৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভার পূর্বে জেলা ক্রীড়া সংস্থার সামনে অস্থায়ী বেদি নির্মাণ করে শেখ কামালের প্রতিকৃতিতে ক্রীড়া সংগঠক, কর্মকর্তা ও খেলোয়াড়েরা শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

error: Content is protected !!

Powered by themekiller.com