Breaking News
Home / Breaking News / মাদক একটি মরণ নেশা দেশ ও জাতিকে ধ্বংস করে…. মোঃ নাছির উদ্দিন সরোয়ার

মাদক একটি মরণ নেশা দেশ ও জাতিকে ধ্বংস করে…. মোঃ নাছির উদ্দিন সরোয়ার

মোহাম্মদ সিন্টুঃ
মাদকদ্রব্যের অপব‌্যবহার ও অ‌বৈধ পাচার‌বিরোধী আন্তর্জা‌তিক দিবস উপল‌ক্ষে চাঁদপুরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুন রোববার সকাল ১০টায় জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের আয়োজনে চাঁদপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্তব‌্য রা‌খেন অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাছির উদ্দিন সারোয়ার। প্রধান অতিথি বলেন, মাদক একটি মরণ নেশা, এ নেশা শুধু নিজেকে ধ্বংস করেনা, নিজের জাতিস্বত্বাকেও নিঃশ্ব করে দেয়। মাদকের ছোবল থেকে বাঁচতে হলে প্রত্যেক অভিভাবককে সচেতন হতে হবে। মাদকের নেশায় অনেক ধরনের অপকর্মে আজকের কিশোররা লিপ্ত হয়ে থাকে। চুরি ডাকাতি থেকে সকল ধরনের অপরাধমুলক কাজে এরা লিপ্ত হয়ে যায়।

চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের সহকারী পরিচালক মো. এমদাদুল ইসলাম মিঠুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অ‌তি‌রিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অ‌ধিদপ্ত‌রের পরিদর্শক মো. মজিবুর রহমান। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান প‌রিচালনা করেন সাংবা‌দিক এম আর ইসলাম বাবু।

মাদকবিরোধী আলোচনা সভায় অন্যান্য বক্তারা ব‌লে‌ন, মাদক কেবলমাত্র একজন ব্যক্তিকেই নয়, একটি দেশের গোটা জনগোষ্ঠীকে ধ্বংস করে দিতে পারে। একটি দেশের উন্নতি, অগ্রযাত্রাকে থামিয়ে দিতে পারে। কেউ যদি মনে করে পাশের বাড়ির ছেলেটি মাদকাসক্ত হলেও তার ছেলের কিছু হবে না, সেটি ভু্ল ধারণা। সমাজের ৮৫ ভাগ অপরাধ সংঘঠিত হয় মাদকের কারণে। তাই মাদকের বিরুদ্ধে সমাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

বক্তারাআরো বলেন, বেশিরভাগ মাদক ব্যবসায়ীরা মাদক সেবন করে না, কারণ তারা মাদকের ভয়াবহতা জানে। এই পৃথিবীটা অনেক সুন্দর। আমারা যতদিন বেঁচে থাকি, সুস্থ্য ও সুন্দর দেহ নিয়ে বেঁচে থাকতে হবে। তাই মাদকের ছোবল থেকে নিজেকে রক্ষা করার পাশাপাশি আশ পাশের মানুষদেরও রক্ষা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান থে‌কে শুরু ক‌রে ধ‌র্মীয় প্রতিষ্ঠা‌নে‌ও মাদক‌বি‌রোধী প্রচার প্রবারণা চালা‌তে হ‌বে। আমরা সবাই স‌ম্মি‌লিতভা‌বে সোচ্চার হ‌লে অবশ্যই মাদ‌ককে সমাজ থে‌কে বিতা‌রিত করা যা‌বে।

বক্তারা আরো বলেন, সরকার মাদ‌কের বি‌রুদ্ধে জিরোটলা‌রেন্স নীতি গ্রহণ ক‌রে‌ছে। দে‌শের প্রত্যেক‌টি আইনশৃঙ্খলা বা‌হিনী মাদ‌কের বি‌রো‌দ্ধে কাজ ক‌রে যা‌চ্ছে। আমাদের সক‌লের স‌ম্মি‌লিত প্রয়া‌সে মাদকদ্রব্যের অপব্যবহার ও অ‌বৈধ পাচার বন্ধ করা সম্ভব।

আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Powered by themekiller.com