Breaking News
Home / Breaking News / শামসুন্নাহার, অঞ্জনা খান মজলিস ঘরে ঘরে জন্মায় না

শামসুন্নাহার, অঞ্জনা খান মজলিস ঘরে ঘরে জন্মায় না

হোসনে মোবারকঃ
চাঁদপুর সদর উপজেলর হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে দো’আ অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ তাঁর বক্তব্যে বলেন, “শামসুন্নাহার, অঞ্জনা খান মজলিস ঘরে ঘরে জন্মায় না, উচ্চ শিক্ষার মাধ্যমে তৈরি হয়।” তাই মেয়েদেরকে এসএসসি পাশের পরে বিয়ে না দিয়ে উচ্চ শিক্ষা দিন। অনুষ্ঠানের আয়োজন করা হয় বুধবার ১৫ জুন সকাল দশটায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলার চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন নবম শ্রেণির ছাত্র জাহিদুল ইসলাম। এসএসসি পরীক্ষার্থীদের পক্ষ থেকে বিদায় চেয়ে মানপত্র পাঠ করেন পরীক্ষার্থী আমেনা আক্তার। এবং বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে মানপত্র পাঠ করেন দশম শ্রেণির শিক্ষার্থী মিনহা আক্তার। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন অসিন ইসলাম, আফসানা আক্তার, তাহমিনা আক্তার। এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থী কে, এম, মারুফ আহমেদ ইংরেজিতে তাঁর বক্তব্য উপস্থাপন করেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য দেন আজহার মাহমুদ ফয়সাল, সুমাইয়া আক্তার সাথী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মােহাম্মদ আনােয়ার হোসেন। অতিথি বর্গের মধ্য বক্তব্য রাখেন, আশিকাটি ও মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মােঃ লিটন সরকার। সভাপতির বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্ৰীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য মােঃ রাকিব উদ্দিন আহমেদ (জুয়েল ঢালী)। প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মােঃ নূরুল ইসলাম নাজিম দেওয়ান। দো’আ ও মিলাদ পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ আবু নাছের।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ তাঁর বক্তব্যে বলেন, এই স্কুল থেকে যারা ইদানীং এসএসসি পাশ করেছে তাদের মধ্যে যারা এপ্লাস পেয়েছে তাদের নব্বই ভাগই মেয়ে। কিন্তু তাদের মধ্য থেকে মাত্র একজন ঢাকা ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছে। এর কারণ এসএসসি পাশ করার পরে বিয়ে দিয়ে দেওয়া। শামসুন্নাহার, অঞ্জনা খান মজলিস ঘরে ঘরে জন্মায় না। মেয়েদেরকে দ্রুত বিয়ে না দিয়ে উচ্চ শিক্ষিত করতে হবে। উচ্চশিক্ষা নেবার পর ঘর সংসার করা যায় এবং সেটা হয় সুখী সংসার। এসময় তিনি উপস্থিত অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার্থীদেরকে দ্রুত বিয়ে না দিয়ে উচ্চ শিক্ষা দিন।

Powered by themekiller.com