Breaking News
Home / Breaking News / বিবেক কে সুস্থ রাখুন

বিবেক কে সুস্থ রাখুন

■■ বিবেক কে সুস্থ রাখুনঃ অসাধারণ শিক্ষণীয় পোস্ট!!

●● ৩০ ডিগ্রি তাপমাত্রায় ক্রিকেট খেলতে পারি! কিন্তু মসজিদে এসি ছাড়া তারাবীহ নামায পড়তে পারি না!

●● রেস্টুরেন্টে খেয়ে ওয়েটারকে ১০০ টাকা বকশিস দিতে পারি! কিন্তু রেস্টুরেন্টের সামনে রৌদ্রে দাঁড়িয়ে থাকা ভিক্ষুকটিকে ১০ টাকা দান করতে পারি না!

●● বাড়ির দারোয়ান কে ৭ হাজার টাকা বেতন দিতে পারি! কিন্তু মসজিদের ইমাম সাহেবের জন্য ৩০০ টাকা সম্মানী দিতে পারি না!

●● নিজের সন্তানের ইংরেজি, গণিত বা অন্য কোন বিষয়ের টিউটরের জন্য হাজার হাজার টাকা ব্যয় করা রায়! কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ শিক্ষা “পবিত্র কুরআন” শেখার জন্য একজন ভালো আলেম বা কারী সাহেব রেখে হাজার টাকা সম্মানী দিতে কষ্ট হয়!

●● ঈদের শপিং এ নিজের বাচ্চার জন্য ১০ হাজার টাকা বাজেট রাখতে পারি! কিন্তু বাড়িতে কাজ করা কাজের লোকটির জন্য ১ হাজার টাকা বাজেট রাখতে পারি না!

●● শপিং মলে মানসম্মানের ভয়ে দরাদরি না করে ১ হাজার টাকার জিনিসও দেড় হাজার টাকায় কিনতে পারি! কিন্তু তরকারি বাজারে ৩০ টাকার টমেটো ৩২ টাকা চাইলেই বিক্রেতাকে মেরে বসি!

●● ২০০ টাকার বাস ভাড়ার যাতায়াত পথ ২,০০০ টাকা দিয়ে কার ভারা করে যেতে পারি! কিন্তু কোনো রিক্সাওয়ালা ১০ টাকার ভাড়া ১৫ টাকা চাইলেই থাপ্পর দিতে দেরি করি না!

●● শরীর পরিস্কার রাখার জন্য হাজার টাকার দামের সাবান/ফেইসওয়াস ব্যবহার করতে পারি! কিন্তু সম্পদ পরিস্কার/পবিত্র করার জন্য সঠিক এবং পরিপূর্ণ ভাবে দরিদ্রকে যাকাত দিতে পারি না!

■■ কোথায় আমাদের মানবতা! কোথায় মনুষত্ব? কোথায় আমাদের মুসলমানিত্ব??!!

■▪মহান আল্লাহ তা’আলা আমাদের সবাইকে সঠিক এবং পরিপূর্ণ ভাবে জানার, বোঝার এবং মেনে চলার তাওফীক দিন এবং আমাদের সবাইকে ক্ষমা, কবুল ও হিফাযত করুন(আ-মীন)।।

সংগ্রহ ঃfb

Powered by themekiller.com