Breaking News
Home / Breaking News / ফরিদগঞ্জে সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী- “ইউপি নির্বাচনে আজব কাহিনী”

ফরিদগঞ্জে সংবাদ সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী- “ইউপি নির্বাচনে আজব কাহিনী”

আবু হেনা মোস্তফা কামাল, ফরিদগঞ্জ: ফরিদগঞ্জের ১০ নং ইউপিতে ইউপি নির্বাচনে আজব কাহিনী সংঘটিত হয়েছে বলে অভিযোগ করেছেন প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী। নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ, আতংক ও হয়রানি বিহীন হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। ওই প্রার্থীর অভিযোগ, পাশ^বর্তী ১২ নং চরদুঃখিয়া ইউনিয়নের নির্বাচনী সংঘর্ষে বিবাদী করা হয়েছে ১০ নং ইউনিয়নের বাসিন্দা ও তার সহোদরসহ বেশ কয়েকজনকে। তদন্ত ছাড়া ওই মামলা কিভাবে রেকর্ড করা হলো মর্মে প্রশ্ন তুলেছেন ১০ নং গোবিন্দপুর (দঃ) ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মোঃ হুমায়ুন কবির পাটওয়ারী। গতকাল বিকালে গোবিন্দপুর খান মার্কেটে তার নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০-এ ডিসেম্বর রিটার্ণিং অফিসারের কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ নিয়ে এলাকায় গিয়ে মানুষের সঙ্গে কুশল বিনিময় করছিলাম। ওই সময়ে খবর পাই পাশর্^বর্তী ১২ নং চরদুঃখিয়া ইউনিয়নে দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কর্মীদের মধ্যে ঝামেলা হয়েছে। কিন্তু, ২১-এ ডিসেম্বর এক আজব কাহিনী শুনতে পাই। আমি জানতে পারি ওই ঘটনায় ১০ নং ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আমার সহোদর ভাই আবু সায়েদ পাটওয়ারীসহ জহিরুল ইসলাম খান, রফিকুল ইসলাম পাটওয়ারী, আব্দুর রহমান খান, নাছির পটওয়ারীসহ বেশ কয়েকজনকে ওই মামলায় এজাহারভূক্ত বিবাদী করা হয়েছে। এ ঘটনায় তিনি ও এলাকাবাসী হতবাক হয়েছেন বলে উল্লেখ করেছেন। এক ইউনিয়নের নির্বাচনী ঘটনায় অন্য ইউনিয়নের বাসিন্দাকে জড়ানো, কোনোরূপ তদন্দ ছাড়া থানার অফিসার ইনচার্জ কিভাবে ওই মামলা রেকর্ড করলেন তা বোধগম্য নয় বলে তিনি মন্তব্য করেন। এ জন্য তিনি প্রতিবাদসহ চাঁদপুরের পুলিশ সুপার, সংশ্লিষ্ট ডিআইজিসহ সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন। তিনি বলেন, আমরা একটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন প্রত্যাশা করছি। মামলাসহ নানা আতংক সৃষ্টি, প্রার্থী, কর্মী ও মানুষকে হয়রানি না করার জন্য তিনি আহবান জানিয়েছেন।
তিনি আরও দাবী করেন, তার পরিবারে ১৬ জন মুক্তিযোদ্ধা। দেশ স্বাধীনের পূর্ব হতে তার পরিবারের লোকজন চাঁদপুর মহকুমা-জেলা, ফরিদগঞ্জ থানায় ও ইউনিয়নে নানাভাবে আওয়ামী লীগ-এর রাজনীতি, জনপ্রতিনিধিত্ব, শিক্ষা প্রতিষ্ঠানসহ নানা সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন। এমনতর পরিস্থিতিতে মানুষের চাপের মুখে তিনি প্রার্থী হয়েছেন, কে নির্বাচিত হবেন তা ঠিক করবে জনগণ- বলেন হুমায়ুন কবির পাটওয়ারী।

প্রার্থীর অভিযোগ প্রসঙ্গে বক্তব্য জানতে চাইলে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেছেন, ফৌজদারী অপরাধে বাদীর অভিযোগ অনুযায়ী মামলা রেকর্ড হয়েছে। বাদীর অভিযোগ থেকে কারও নাম বাদ দেয়ার এখতিয়ার পুলিশের নেই। তবে, তদন্তকালে কর্মকর্তা অপরাধীকে খুঁজে বের করবে ও নিরপরাধ বিবাদীকে অব্যাহতি দেবে, এটাই তদন্ত- বলেন মোহাম্মদ শহীদ হোসেন।

Powered by themekiller.com