Breaking News
Home / Breaking News / জামালপুরের আকিজ জুট মিলস্ ১ হাজার বেকার যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে ———- ফারুক আহমেদ চৌধুরী

জামালপুরের আকিজ জুট মিলস্ ১ হাজার বেকার যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে ———- ফারুক আহমেদ চৌধুরী

নিপুন জাকারিয়া:—-

জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের তিতপল্ল্যা বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় আকিজ গ্রুপের জুট মিলস্ লিমিটেড, তিতপল্ল্যা জামালপুর প্রকল্পে পুরোপুরি চালু হলে এই এলাকার অন্তত ১ হাজার বেকার যুবদের কর্মসংস্থানের ব্যবস্থা সৃষ্টি হবে।

গতকাল বুধবার নির্মাণ কাজের উদ্বোধনী বক্তব্যে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ চৌধুরী এসব কথা বলেন। তিনি বলেন, এলাকায় শিল্প কারখানা গড়ে উঠলে, এলাকা উন্নত হয়। যেখানে শিল্প অঞ্চল গড়ে উঠবে, সেই অঞ্চলেও আশপাশে বিভিন্ন দোকান পাটসহ অন্যান্য প্রতিষ্ঠান গড়ে উঠবে। এতে করে এলাকার শ্রেণি পেশার মানুষের নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হয়ে দারিদ্রতা বা অভাব দুর হবে। তাই এলাকার এই প্রতিষ্ঠান ভালো ভাবে চলার লক্ষে সর্বস্তরের জনগনের সহযোগিতা কামনা করেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তিতপল্লা নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ মোঃ আজিজুর রহমান, সাধারন সম্পাদক দৌলতুজ্জামান মেম্বার, সাবেক সাধারন সম্পাদক ছানোয়ার হোসেন সেলিম, নারায়নপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর মোঃ হাবিবুর রহমান, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি উজ্জল আলম মাস্টার, ইউনিয়ন যুবলীগের সভাপতি আসাদুল্লাহ, জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক কাননসহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে আকিজ জুট মিলস্ লিঃ এর ম্যানেজার (এইচ.আর. এডমিন) সুব্রত শর্মা বলেন, এই প্রতিষ্ঠান আকিজ গ্রুপ করলেও , এর দেখবারের দায়িত্ব আপনাদের। কারন এ প্রতিষ্ঠান আপনাদের। তাই এই প্রতিষ্ঠানের ভালো মন্দ দেখবালের দায়িত্বও এলাকাবাসীর। তিনি বলেন তিতপল্ল্যায় এই প্রতিষ্ঠানটি যখন পুরোপুরি চালু হবে, এলাকাবাসীসহ আশেপাশের বেকার যুবদের জন্য কর্মসংস্থানের সৃষ্টি হবে। তিনি আরো বলেন, এখানে আজ আকিজ জুট মিলস্ লিঃ এর পার্সেস সেন্টার চালু করা হলো। এখানে পাটের ক্রয় বিক্রয়সহ পাটের যাবতীয় প্রক্রিয়া কাজ করা হবে। ফলে পাটের ব্যবসায়িও সৃষ্টি হবে।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে আলহাজ মোঃ আজিজুর রহমান চেয়ারম্যান তার সমাপনী বক্তব্যে বলেন, ৫ বছর আগে এই জায়গায় আকিজ গ্রুপের প্রতিষ্ঠান চালু হওয়ার কথা থাকলেও বিভিন্ন প্রতিবদ্ধকতার কারনে তা বন্ধ হয়ে গিয়েছিল। জেলা আওয়ামী লীগের সুযোগ্য সাধারন সম্পাদকের হস্তক্ষেপে, সকল সমস্যা সমাধান করা হয়েছে।, এলাকায় কর্মসংস্থান সৃষ্টির লক্ষে এই শিল্প কারখানা গড়ে তোলে বেকার যুবদের চাকরির সুযোগ করতে হবে।

error: Content is protected !!

Powered by themekiller.com