Breaking News
Home / Breaking News / মা ইলিশ ও জাটকা রক্ষায় প্রশাসনের ভুমিকায় জেলেরাই উপকৃত হয়…. জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

মা ইলিশ ও জাটকা রক্ষায় প্রশাসনের ভুমিকায় জেলেরাই উপকৃত হয়…. জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জেলেদের উদ্দেশ্যে বলেছেন, মা ইলিশ ও জাটকা ইলিশ রক্ষায় প্রশাসন যেভাবে দায়িত্ব পালন করেন তাতে জেলেরাই সুবিধা ভোগ করে থাকেন। আমি সবসময়ই আপনাদের পক্ষে আছি। আমি আপনাদের কথা ভাবি। আমি জানি কোন পরিস্থিতিতে এবং কতটা কষ্টে আপনারা থাকেন। নদী, জলাভূমি, খাল-বিল হচ্ছে আপনাদের উপাজর্নক্ষেত্র। সেখান থেকে জীবিকা নির্বাহ করে চলা যে কত কষ্টকর তা আমি বুঝি। এজন্যে আপনাদের প্রতি পুরো সহমর্মিতা প্রকাশ করছি।
সোমবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় চাঁদপুর স্টেডিয়ামে অসহায় ৩শ` জে‌লেদের মা‌ঝে প্রধানমন্ত্রীর উপহার (চাল) বিতরণ অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক বলেন, জাটকা মৌসু‌মে ও মা ই‌লি‌শের ডিম ছাড়ার সময়ে আপনা‌দের নদী‌তে নাম‌তে বাঁধা দেওয়া হয়। নদী‌তে মাছ বড় হ‌লে আপনারা জে‌লেরাই উপকৃত ও লাভবান হবেন। আপনাদের জন্যেই আমরা কষ্ট করি। মা ইলিশ রক্ষা অভিযানের সময় প্রশাসনসহ সংশ্লিষ্টরা রাত দিন নদীতে থাকে এতে চাঁদপুরের জেলেরাই বেশি লাভবান হয়। তাই আপনাদের মাছ ধরা নি‌ষিদ্ধ সম‌য়ে একটু ধৈর্য ধারন কর‌তে হ‌বে।
জেলা প্রশাসক আরো বলেন,আমি সব সময় আপনা‌দের কথা চিন্তা ক‌রি তাই বার বার আপনা‌দের সহ‌যো‌গিতার চেষ্টা ক‌রি। এবার চাল পেয়েছেন এটাই শেষ নয়, আপনার পেতেই থাকবেন। এর বিনিময়ে আপনাদের স্বার্থে কিছু দিতেও হবে। যখন ইলিশ ডিম ছাড়বে তখন আপনারা নদীতে নামবেন না এবং জাটকা ধরবেন না।
আ‌রো বক্তব‌্য রাখেন চাঁদপুর প্রেসক্লা‌বের সভাপ‌তি ইকবাল হোসেন পাটওয়ারী ও জেলা মৎস‌্যজীবী স‌মি‌তির সভাপ‌তি আব্দুল মা‌লেক দেওয়ান। এসময় অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (‌রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, জেলা মৎস‌্য কর্মকর্তা গোলাম মে‌হেদী হাসান, সিনিয়র সহকারি কমিশনার মো. খোরশেদ আলম চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা মৎস‌্যজীবী স‌মি‌তির সহ-সভাপতি শাহ আলম ম‌ল্লিক উপ‌স্থিত ছি‌লেন।
প্রধানমন্ত্রীর উপহার বিতরণ অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্ব পালন করেন চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত স্বেচ্ছাসেবক বাহিনীর টিম লিডার ওমর ফারুক।

error: Content is protected !!

Powered by themekiller.com