Breaking News
Home / Breaking News / খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে, শুনানি কাল

খালেদা জিয়ার জন্মদিন সংক্রান্ত নথি হাইকোর্টে, শুনানি কাল

অনলাইন নিউজঃ
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালন সংক্রান্ত পাঁচটি প্রতিষ্ঠানের নথি হাইকোর্টে দাখিল করা হয়েছে। এ বিষয়ে শুনানির জন্য বুধবার দিন ধার্য করা হয়েছে।
মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এসব নথি দাখিল করা হয়। নথিগুলোর মধ্যে রয়েছে— খালেদা জিয়ার এসএসসি পরীক্ষার সনদ, জাতীয় পরিচয়পত্র, বৈবাহিক সনদ, পাসপোর্ট ও এভারকেয়ার হাসপাতালে ভর্তিসংক্রান্ত জন্মসনদ।
পরে আদালত এ বিষয়ে বুধবার শুনানির দিন নির্ধারণ করেন।
আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। রিটের বিরোধিতা করে শুনানি করেন ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। এর আগে জাতীয় শোক দিবস ১৫ আগস্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বিষয়ে যাবতীয় নথি দাখিল করতে নির্দেশ দেন হাইকোর্ট। ৬০ দিনের মধ্যে সংশ্লিষ্টদের এসব নথি দাখিল করতে বলা হয়। এ ছাড়া ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন বন্ধে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছিলেন আদালত। জাতীয় শোক দিবস ১৫ আগস্টে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন পালনের বৈধতা চ্যালেঞ্জ করে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট মামুন অর রশিদ রিটটি করেছিলেন। রিটে স্বরাষ্ট্র্র মন্ত্রণালয়ের সচিব, পরিবার-পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব, আইজিপি, ডিএমপি কমিশনার, গুলশান থানার ওসি ও খালেদা জিয়াকে বিবাদী করা হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com