Breaking News
Home / Breaking News / বাঁশচড়ায় মিথ্যা মামলার প্রতিবাদে বণিক সমিতির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

বাঁশচড়ায় মিথ্যা মামলার প্রতিবাদে বণিক সমিতির প্রতিবাদ সভা অনুষ্ঠিত

নিপুন জাকারিয়া ঃ
জামালপুর সদর উপজেলার বাঁশচড়ায় মিথ্যা মামলার প্রতিবাদে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বাঁশচড়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাঁশচড়া বণিক সমিতির সদস্য আব্দুল লতিফ ও সহকারী শিক্ষক মনিরুজ্জামানের নামে মিথ্যা তথ্য পরিবেশন করে জামালপুর সদর থানায় অভিযোগ দেওয়ার প্রতিবাদে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
গতকাল বাঁশচড়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাঁশচড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফার সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঁশচড়া ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঁশচড়া বাজার বণিক সমিতির সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি ফজলুল হক মেলেটারী, সাধারণ সম্পাদক আরফান আলী, সদস্য আলীমুদ্দীন সরকার, আবুল কাশেম, শাহজাহান আলী, ৭নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য মাসুদ সরকার লালু, ৯নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য গোলাম মোস্তফা, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মুছাসহ বণিক সমিতির সকল সদস্য ও স্থানীয় এলাকাবাসী।
প্রতিবাদ সভায় বণিক সমিতি নেতৃবৃন্দ বলেন, বাঁশচড়া ইউনিয়নের মরহুম আঃ ছাত্তারের ছেলের কারনে অতিষ্ঠ হয়ে পড়েছে বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় এলাকাবাসী। বিভিন্ন দোকান থেকে বাকী নিলে সে টাকা চাইলে দোকানদারদের সাথে খারাপ আচরণ করে এবং হুমকি দেয়। তিনি বিভিন্ন সময়, জমি দখল করে, ঘুষ বাণিজ্য করলে যদি কেউ তার প্রতিবাদ করে তার উপরে নেমে আসে হামলা-মামলা। বাঁশচড়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও বাঁশচড়া বাজার বণিক সমিতির সদস্য, আব্দুল লতিফ ও সহকারী শিক্ষক মনিরুজ্জামানের নামে বাজারে তার উপর হামলার ঘটনা উল্লেখ করে গত ২৪/১১/২০২১ ইং তারিখে মিথ্যা তথ্য দিয়ে জামালপুর সদর থানায় অভিযোগ দায়ের করেন সুজন। যা সম্পূর্ণ মিথ্যা উল্লেখ করে বণিক সমমিতির ব্যবসারীরা বলেন, আমরা দোকানদার কেউ এমন অভিযোগ সম্পর্কে অবগত নয়। তারা আরও বলেন, মৃত ছাত্তারের ছেলে সুজন একজন চাঁদাবাজ, ভুমিদস্যু এবং এলাকার সন্ত্রাসী হিসাবে পররিচিত। কামু কসাই নামের এক মাংস ব্যববসায়ী বলেন, তার বাবার মৃত্যুবাষির্কীর জন্য ৩০ কেজি মাংস নিলেও আজ পর্যন্ত সে টাকা পরিশোধ করেনি তিনি। মরিচসহ কাঁচামাল ও মাছ ব্যবসায়ী এমন কেউ নেই তার কাছে টাকা পাবে না। বাঁশচড়া উচ্চ বিদ্যালয়ে এক ছাত্রীকে উক্ত্যক্ত করায় তার নামে বিদ্যালয় কর্তৃপক্ষ রেজুলেশন জমা রেখেছে। তার অপকর্মের প্রতিবাদ করলেই যাকে তাকে মারধর করে। এছাড়া তার নামে আরও অভিযোগ রয়েছে সে বাঁশচড়া বাজারে জাবেদ ফুট প্রোডাক্ট এর নাম ব্যবহার করে মানুষের সাথে প্রতারনা ও অপকর্ম চালিয়ে যাচ্ছে। আধুনিক সভ্যতার এই যুগে মধ্যযোগীয় কায়দায় সকল প্রকার অপর্কমে জড়িত সুজনসহ কতিপয় দুষ্কৃতকারী ও মাদকসেবী হাত থেকে রেহাই চাই এলাকাবাসী।
প্রতিবাদ সভায় আরও জানান, সুজনের নামে জামালপুর সদর থানায় মাদক, বিশেষ ক্ষমতা আইনে মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। যার মামলা নাম্বার ৬২. তারিখ ১৭.০৮.২০১৬, ৬৭ তাং ১৯.১০.২০১৬. # ৫৯ তাং ১৫ তাং ১৫.০১.২০১৮. # ৪ তাং ০৩.০৩.২০২১.ইং সহ জিআর ১০৬/২ -২১. বিশেষ ক্ষমতা আইনে সদর থানায় মামলা নং# ২১. ২৫ বি ধারায় তাং ১৫.০৩.২০০৮. নন জি আর# ২১/২০২১ ও বন বিভাগের# ৬/৩ তাং ২০২০ এর মামলাসহ বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে।
প্রতিবাদ সভায় উপস্থিত হয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল তার বক্তব্য বলেন, আপনাদের আরো আগে সজাগ হওয়ার দরকার ছিল। এমন ঘটনার নিন্দা জানান তিনি। এলাকার আর কেউ যাতে কোন সন্ত্রাসের শিকার না হয় সে দিকে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।#

Powered by themekiller.com