Breaking News
Home / Breaking News / চাঁদপুর জহিরাবাদ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁদপুর জহিরাবাদ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুর মতলব উত্তর উপজেলার ৯ নং জহিরাবাদ ইউনিয়নে মেঘনা নদীতে ডাকাতির ঘটনায় স্প্রীডবোড জব্দ করা ও ড্রেজার দিয়ে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদ করায় ইউপি চেয়ারম্যান সেলিম রেজার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা করায় হাজারো মানুষ ঐক্যবদ্ধ ভাবে বুধবার বিকেলে নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন।
নদীতে জেলেদের ওপর হামলা ও ডাকাতির ঘটনায় জহিরাবাদ ইউনিয়নের প্রতিবাদী জনগণ নদীতে গিয়ে ডাকাতদলের ব্যবহৃত স্প্রীডবোড জব্দ করে নিয়ে আসে।
ডাকাতদলের স্পিডবোটে ছিনিয়ে নেওয়ার জন্য চেষ্টা করলে ইউপি চেয়ারম্যান সেলিম রেজা জনগণের পক্ষ হয়ে প্রতিবাদ করেন।
এ ঘটনায় জহিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজা সহ ১২ জনকে আসামি করে একটি মিথ্যা মামলা দায়ের করেন।
ঘটনার পরেই নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেন ও ইউনিয়নের মানুষদের কাছে ঘটনা সম্পর্কে জানেন।
মিথ্যা মামলার প্রতিবাদে অবশেষে হাজারো মানুষ ঐক্যবদ্ধ ভাবে জড়ো হয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন।
এ বিষয়ে বিক্ষুব্ধ জনতা অভিযোগ করে বলেন, নদীতে ডাকাতি রাহাজানির ঘটনা যারা শেল্টার দেয় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এই স্পিড বোর্ড দিয়ে নদীতে ডাকাতির ঘটনা ঘটিয়ে যাচ্ছে। জেলেদের মারধর করার ও যাত্রীবাহী ট্রলারে ডাকাতির ঘটনার খবর পেয়ে এলাকাবাসী নদীতে গিয়ে ডাকাতদের ধাওয়া করে। অবশেষে ডাকাতরা একটি স্পিডবোট রেখে পালিয়ে যায় সেই স্পিড বোর্ডটি উদ্ধার করে নিয়ে আসা হয়। এছাড়া নদীতে অবৈধ ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করার কারণে শত শত একর সম্পত্তি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। সেই ঘটনায় ইউপি চেয়ারম্যান সেলিম রেজা জনগণের পক্ষ হয়ে প্রতিবাদ করায় তার বিরুদ্ধে ডাকাতদের আশ্রয়-প্রশ্রয়দাতা ক্ষিপ্ত হয়ে ওঠে। অবশেষে ভূমিদস্যু অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনকারী মতিন কাজী ও তার ভাই মিজান কাজিসহ কয়েকজন জহিরাবাদ ইউনিয়নের চেয়ারম্যান সেলিম রেজার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে। অবশেষে ইউপি চেয়ারম্যান সেলিম রেজা সহ ১২ জনকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করেন। আমরা এই মিথ্যা মামলা প্রত্যাহার চাই ও অবৈধ বালু উত্তোলন সহ নদীতে ডাকাতি রাহাজানি বন্ধে সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

Powered by themekiller.com