Home / Breaking News / মনপুরায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি।। ১৮ ঘন্টা পর জেলে জীবিত উদ্ধার

মনপুরায় বঙ্গোপসাগরে ট্রলার ডুবি।। ১৮ ঘন্টা পর জেলে জীবিত উদ্ধার

মো কামরুল হোসেন সুমনঃ ভোলা প্রতিনিধিঃ
ভোলায় বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে জেলেদের মাছ ধরা একটি ট্রলার ডুবে যাওয়ার ১৮ ঘণ্টা পর ১৬ জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) বিকেল ৩টার দিকে কোস্টগার্ডের একটি দল তাদের উদ্ধার করে। এ সময় মনপুরা জেলে সমিতির নেতৃবৃন্দ তাদের উদ্ধার কাজে সহায়তা করে। এর আগে শুক্রবার (২৩ জুলাই) রাত ৯টায় ঝড়ের কবলে পড়ে আবু সাইদ মাঝির ট্রলারটি চরপিয়াল পয়েন্টে ১৬ জেলেকে নিয়ে ডুবে যায়। তবে জেলেরা জীবিত উদ্ধার হলেও দুর্ঘটনা কবলিত ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।
উদ্ধারকৃত জেলেরা হলেন- আবু সাইদ সায়েদ, আউয়াল, আলামিন, সুফিয়ান, নাছির, আরিফ, সাগর, সিরাজ, আবদুর বারী, আকতার, শরিফ, হামিফ, গফুর, জাকির, আরতাব ও আলাউদ্দিন মাঝি। এদের বাড়ি চরফ্যাশর ও হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

মনপুরা জেলে সমিতির সভাপতি নাছির মহাজন জানান, শুক্রবার রাত ৮/৯ টার দিকে চরফ্যাশন উপজেলার সারামজ ঘাট থেকে ১৬ জেলে নিয়ে একটি ফিশিং ট্রলার সাগরে মাছ শিকার করতে যায়। রাতে বঙ্গোপসাগরের চর পিয়াল পয়েন্টে ঝড়ের কবলে পড়ে ওই ফিশিং ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারের জেলেরা কেউ ডুবন্ত ট্রলারে, কেউ সাঁতরিয়ে চরে আশ্রয় নেয়। কেউ আবার কেওড়া গাছে ঝুলে জীবন রক্ষা করে। খবর পেয়ে শনিবার মনপুরা কোস্টগার্ডের একটি দল ঘটনাস্থলে গিয়ে জেলেদের জীবিত উদ্ধার করে।
কোস্টগার্ড দক্ষিণ জোনের মনপুরা কন্টিনজেন্ট কমান্ডার এরফারুল হক এ তথ্য নিশ্চিত করে বলেন, কোস্টগার্ড ১৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে। দুর্ঘটনা কবলিত ট্রলারটিও উদ্ধারের চেষ্টা চলছে।

error: Content is protected !!

Powered by themekiller.com