Home / Breaking News / চাঁদপুর রামপুর মধ্য দেবপুর টাওয়ার সড়ক নির্মানে কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ

চাঁদপুর রামপুর মধ্য দেবপুর টাওয়ার সড়ক নির্মানে কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধিঃ
চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের মধ্য দেবপুর টাওয়ার সড়ক নির্মান কাজের শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে।
এলজিইডি অর্থায়নে ১কোটি ১৬ লক্ষ টাকা ব্যয়ে ১০ প্রস্থ ও ৯১০ মিটার দৈর্ঘ্য রাস্তাটি ফরিদগঞ্জের ঠিকাদার কাজটি পেয়েছে।
কিন্তু রাস্তার কাজটি রামপুর ইউনিয়নের চেয়ারম্যান মামুন ও ঠেঙ্গা জাকির ওরফে গাছ জাকির পেশী শক্তি ব্যবহার করে ঠিকাদারের কাছ থেকে যৎসামান্য টাকা দিয়ে কাজটি জোরপূর্বক নিয়ে নেয়।
দ্বিতীয় ঠিকাদার চেয়ারম্যান মামুন ও ঠেঙ্গা জাকির কাজের শুরুতে অনিয়ম ও দূর্নীতির মধ্য দিয়ে রাস্তার কাজটি করছেন।
চাঁদপুর কুমিল্লা মহাসড়ক রামপুর ইউনিয়নের মধ্য দেবপুর টাওয়ার সড়কের মাটির রাস্তা হওয়ার দীর্ঘদিন এলাকার মানুষের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। রাস্তাটি অনেকাংশ চিকুন ও সরু হাওয়ায় ১০ ফুট না থাকার কারণে রাস্তাটি দুই পাশ থেকে সমান ভাবে বাড়ানোর কথা ছিল এছাড়া অন্য জায়গা থেকে মাটি ক্রয় করে এনে সেখানে ফেরানো নির্দেশ দেওয়া হয়।
স্থানীয়রা অভিযোগ করে বলেন, ঠিকাদার ঠেঙ্গা জাকির পেশী শক্তি ব্যবহার করে রাস্তার পাশে মানুষের জমি থেকে ভেকু দিয়ে জোরপূর্বক মাটি উঠিয়ে রাস্তা ফেলানো হয়। কিন্তু জমির মালিকদের কোন টাকায় দেয়নি। এছাড়া রাস্তা প্রশস্ত করার জন্য দুই পাশের মালিকানা জমি থেকে সমানভাবে নেওয়ার কথা থাকলেও তারা স্বজনপ্রীতি দেখিয়ে টাকার বিনিময় এক পাশের জমির মালিকের জমি কেটে রাস্তা তৈরি করে। এছাড়া ঠেঙ্গা জাকির এক ব্যক্তির বাগানের গাছ কেটে ফেলায় সময় তাদের বাধা দিলে প্রতিপক্ষের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ঠিকাদার ঠেঙ্গা জাকিরের বিরুদ্ধে ফেসবুক স্ট্যাটাস দেওয়া হয় তা ব্যাপক ভাইরাল হয়েছে। এছাড়া গাছ কাটাকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে হামলা ও মারামারির ঘটনা ঘটেছে।
কাজের শুরুতে ঠিকাদার ঠেঙ্গা জাকির ব্যাপক অনিয়ম করেছে এরমধ্যে রাস্তার মাটি ভেকু দিয়ে কাটার সময় অনেকের গ্যাসের লাইন ভেঙ্গে ফেলেছে। এছাড়া রাস্তার পাশে গাইডওয়াল নির্মাণের সময় নির্মাণের তিন নাম্বার ইট দিয়ে কাজ করেছে। যেকোনো সময় গাইড ওয়াল ভেঙে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাদের ভয়ে অনেকে মুখ খুলতে সাহস পায় না যারা এই প্রতিবাদ করে তাদের কেই বিভিন্ন মামলা-হামলার ভয় দেখায়।
এই বিষয়ে ইউপি চেয়ারম্যান আল মামুন জানান, রাস্তার কাজটি জাকির করছেন, গাছ কাটা নিয়ে যেই সমস্যা হয়েছে তা সমাধান করেছি। তবে রাস্তার কাজটি সঠিকভাবে চলছে।
এ বিষয়ে অভিযুক্ত ঠেঙ্গা জাকিরের মুঠোফোনে ফোন করে তাকে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

স্থানীয় ভুক্তভোগীরা এই রাস্তাটি সঠিকভাবে এলজিইডি কর্মকর্তারা তদারকির মাধ্যমে সম্পন্ন করার জোর দাবি জানান।

error: Content is protected !!

Powered by themekiller.com