Breaking News
Home / Breaking News / চাঁদপুর চান্দ্রায় তথ্যকেন্দ্রের পক্ষে থেকে মহিলাদেরকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত।

চাঁদপুর চান্দ্রায় তথ্যকেন্দ্রের পক্ষে থেকে মহিলাদেরকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত।

মোঃ হোসেন গাজী।।

সামাজিক দুরত্ব, মাস্ক, স্যানিটাইজার সহ সকল স্বাস্থ্য বিধি মেনে চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের তৃণমূল নারীদের সচেতন করার লক্ষ্যে তথ্য আপাদের তথ্যকেন্দ্রের পক্ষ থেকে মহিলাদেরকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত।

২২ জুন মোঙ্গলবার সকাল ১১ টায় চান্দ্রা ইউনিয়ন পরিষদে ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খান জাহান আলী কালু পাটোয়ারীর সভাপতিত্বে ও উপজেলা তথ্য সেবা’র কর্মকর্তা ফাতেমা আক্তার এর পরিচালনয়। গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় জাতীয় মহিলা সংস্থা।
তথ্য আপঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প( ২ য় পর্যায়ে) উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলার নির্বাহী অফিসার, জনাব সানজিদা শাহনাজ।
উপজেলা মেডিকেল অফিসার (ও.সি.সি), তথ্যসেবা কর্মকর্তা ফাতেমা আক্তার। তথ্যসেবা সহকারী লাবনী আক্তার ও রাজিয়া আক্তার, সদর উপজেলার যুবউন্নয়নের অফিসার মোঃ মনির হোসেন এবং আরো উপস্থিত ছিলেন ইউপি সচিব মোঃ বিল্লাল হোসেন পাটওয়ারী, ইউপি সদস্য জাহাঙ্গীর খান, মিজানুর রহমান,খলিল গাজী,আব্বাস পাটওয়ারী, ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজিনা বেগম, মনোয়ারা বেগম ও আরো গন্যমান্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।

উঠান বৈঠক অনুষ্ঠানে প্রধান অতিথী ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহনাজ শানজিদা ও মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি’র বিশ্বাত্য ভ্যানগার্ড ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী, মহিলাদের উদ্দেশ্য বক্তব্য বলেন আমাদের নারীর দৈনন্দিন স্বাস্থ্য সচেতনতা,গর্ভবতী মায়ের যত্ন, হাই প্রেসার ও লো প্রেসারে করনীয়, পিরিয়ড কালীন সচেতনতা, ব্রেস্ট ও জরায়ু ক্যানসারের সচেতনা এবং করোনা ভাইরাসের সংক্রমণের বাস্তব অভিজ্ঞতা থেকে সচেতনতা সৃষ্টি। উঠান বৈঠকে নেতৃবৃন্দ বলেন নারী নির্যাতন প্রতিরোধ, যৌতুক, বাল্যবিবাহ ধর্ষণ জাতীয় লিগ্যাল এইড সেবামূলক তথ্য ও সচেতনতা সৃষ্টি করা হয়েছে।

আজ সকাল থেকে বৈরী আবহাওয়া প্রবাহিত ও হালকা বৃষ্টি পাত অব্যাহত থাকেলও প্রাকৃতিক দূর্যোগের মধো দিয়ে মহিলাদের সমাগম দেখে ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারীকে ধন্যবাদ জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শানজিদা শাহনাজ।

error: Content is protected !!

Powered by themekiller.com