Breaking News
Home / Breaking News / বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ

যশোর প্রতিনিধি : পবিত্র শবে কদর উপলক্ষ্যে ছুটি থাকায় বন্ধ রয়েছে বেনাপোল বন্দর দিয়ে প্রতিবেশি দেশ ভারতের সাথে আমদানি-রপ্তানি বানিজ্য। তবে দূতাবাসের ছাড়পত্র নিয়ে শর্তসাপেক্ষ্যে সচল রয়েছে আটকে পড়া পাসপোর্ট যাত্রীদের যাতায়াত।
সোমবার (১০ মে) সকাল ১০ টায় আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে বেনাপোল স্থলবন্দরের সহকারী পরিচালক আতিকুল ইসলাম জানান, সোমবার পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য বন্ধ থাকবে। মঙ্গলবার সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে পূনরায় বাণিজ্যক কার্যক্রম শুরু হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ভ্রমন নিষেধাজ্ঞার কারনে গত ২৬ এপ্রিল থেকে এ পথে নতুন করে পাসপোর্ট যাত্রী যাতায়াত বন্ধ রয়েছে । তবে নিষেধাজ্ঞার আগে যারা আটকা পড়েছিল তারা দূতাবাস থেকে ছাড় পত্র নিয়ে যাওয়া আসা করছেন।
জানা যায়, প্রতিদিন বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ৪শ’ ট্রাক বিভিন্ন ধরনের পণ্য নিয়ে বেনাপোল বন্দরে প্রবেশ করে থাকে। বেনাপোল বন্দর থেকেও প্রায় দোড়শ’ ট্রাক বাংলাদেশি পণ্য রফতানি হয় ভারতে। প্রতিদিন আমদানি পন্য থেকে সরকারের প্রায় ২০ কোটি টাকা রাজস্ব আহরণ হয়।

error: Content is protected !!

Powered by themekiller.com