Breaking News
Home / Breaking News / গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে : শিক্ষামন্ত্রী

বিশেষ প্রতিনিধি::

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আজ বুধবার টাঙ্গাইলের মির্জাপুরে সকাল ৯টায় এসে পৌঁছান এবং এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করনে। সকাল ৯টায় মন্ত্রী উপজেলা পরিষদ চত্বরে এসে পৌঁছালে স্থানীয় রাজনৈতিক নেতা ও প্রশাসনের কর্মকর্তারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। উপজেলা চত্ত্বরে মুক্তি মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. একাব্বর হোসেন এমপি, মন্ত্রীর পিএস ড. আলীম খান, এপিএস মোঃ মফিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা মোঃ আফরাজুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু, পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, টাঙ্গাইল জেলা প্রশাসক মো. শহিদুল আলম, উপজেলা নির্বাহী অফিসার মো. আবদুল মালেক, মাধ্যমিক শিক্ষক অফিসার মো. হারুন অর রশিদ, মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম মিজানুল হক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি হাজী আবুল হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাদ্দাম হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। বছরের প্রথম দিন থেকেই প্রতিটি শিক্ষার্থীর হাতে সরকারি বিনামূল্যের পাঠ্যবই তুলে দেওয়া হচ্ছে। শিক্ষা বান্ধব সরকারের ভাবমূর্তি নষ্ট করার জন্য দেশের কিছু শিক্ষক ও শিক্ষক সমিতি নেতারা শিক্ষার্থী ও অভিভাবকদের জিম্মি করে তাদের হাতে বিভিন্ন বুক কোম্পানির গ্রামার ও গাইড বই তুলে দিচ্ছেন। গ্রামার ও গাইড বই বাণিজ্যের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
শিক্ষকদের কোচিং বাণিজ্যের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যে কোচিং করা হয় সেটি ভিন্ন বিষয়। তবে শিক্ষকরা কোচিং বা বাড়িতে অর্থের বিনিময়ে কোচিং বাণিজ্য করলে তা বন্ধ করা হবে।
পরীক্ষা শুরুর আগে কেন্দ্রে আসার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, পরীক্ষার্থী ও দায়িত্বরত শিক্ষকদের মনোযোগের যাতে বিঘ্ন না ঘটে সেজন্য পরীক্ষা শুরুর আগেই পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসেছি।
মির্জাপুর সরকারি এস কে পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র, কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শন এবং ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীদের হাতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহন করেন।

Powered by themekiller.com