Breaking News
Home / Breaking News / কচুয়ায় স্বাক্ষর জাল করে গ্রাম আদালতে অভিযোগ দাখিলের অভিযোগ

কচুয়ায় স্বাক্ষর জাল করে গ্রাম আদালতে অভিযোগ দাখিলের অভিযোগ

মফিজুল ইসলাম বাবুল,কচুয়াঃ
চাঁদপুরের কচুয়া উপজেলার ১২নং আশরাফপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে জাল স্বাক্ষর করে অভিযোগ দাখিল করার অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগে প্রকাশ, আশ্রাফপুর ইউনিয়নের রামপুর গ্রামের মিজানুর রহমানের মেয়ে নুসরাত জাহান মার্জিয়ার নামে গত ২৫/০৫/২৩ইং তারিখে পরিষদের গ্রাম আদালতের একটি সমন জারি করা হয়। সমন জারিতে উল্লেখ্য থাকে যে, ০২/০৬/২৩ ইং তারিখে সকাল ৯টায় আদালতে উপস্থিত থাকার জন্য। নুসরাত জাহান এ নোটিশ পেয়ে তার বিরুদ্ধে অভিযোগের কপি সংগ্রহ করেন। সংগ্রহকৃত কপিতে জানতে পারেন তার এবং পরিবারকে হেয় পতিপন্ন করার জন্য বাদীর স্বাক্ষর জাল করে সম্পূর্ণ ভূয়া অভিযোগ দাখিল করেছে বলে জোড় আপত্তি জানিয়ে গত ২৮/০৫/২৩ইং তারিখে একই পরিষদের গ্রাম আদালতে অভিযোগ দাখিল করেন। এ দিকে নুসরাত জাহানের বিরুদ্ধে আনিত অভিযোগে স্বাক্ষর ও ঠিকানা থাকে যে, সাজ্জাদ হোসেন তালুকদার, পিতা: হাফেজ আহমেদ তালুকদার, গ্রাম: দাসাদী, ডাকঘর: সফরমালি, কচুয়া, চাঁদপুর। তার এই ভুয়া ও জাল স্বাক্ষরিত অভিযোগে মোবাইল নাম্বার উল্লেখ করা হয় যে, পনশাহী গ্রামের আলী আশ্রাফ চেয়ারম্যান বাড়ীর মৃত শামছুল হক মিয়াার ছেলে সেলিম মিয়া নামে এক ব্যক্তির।

সেলিম মিয়ার সাথে যোগাযোগ করা হলে, তিনি তা স্বীকার করে বলেন—সাজ্জাদের পক্ষে স্বাক্ষর দিয়ে গ্রাম আদালতে সাজ্জাদের স্ত্রী নুসরাত জাহানের বিরুদ্ধে অভিযোগ দাখিল করি। সেলিম মিয়া আরও জানান, আমি স্বাক্ষর দিয়ে অভিযোগ করার কথা উঠলে ৩০/০৫/২৩ইং তারিখে সাজ্জাদের নিজ স্বাক্ষরিত কপি পুনরায় পাঠালে দাখিল করি। মুলত সাজ্জাদ হোসেন তালুকদারের গ্রামের বাড়ি চাঁদপুর সদর উপজেলার দাসাদী গ্রাম।

সাজ্জাদ হোসেন তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, প্রথম অভিযোগটি আমি নিজে লিখে পাঠিয়েছি এবং আমার পক্ষে সেলিম মিয়া স্বাক্ষর দিয়ে গ্রাম আদালতে জমা দেয়। এসব নিয়ে কথা উঠলে ৩০/০৫/২৩ইং তারিখে আমার নিজ স্বাক্ষরিত কপি পাঠিয়েছি এবং সেলিম মিয়ার মাধ্যমে জমা দেয়া হয়েছে।

গ্রাম আদালতের বিচারক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল মাওলা হেলাল মুন্সী অভিযোগ দাখিলের বিষয়গুলো নিশ্চিত করে জানান, আগামী ৭ জুন ২০২৩ইং তারিখে বিচার কার্য পরিচালনার দিন ধার্য্য করা হয়েছে। উভয় পক্ষকে উপস্থিত থাকার জন্য নোটিশ প্রেরন করা হবে।

স্বাক্ষর জাল করে গ্রাম আদালতে অভিযোগ দাখিল করার বিষয়ে সুষ্ঠ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য গ্রাম আদালতের সু—দৃষ্টি কামনা করেছেন নুসরাত জাহান মার্জিয়া।

Powered by themekiller.com