Breaking News
Home / Uncategorized / চাঁদপুরে কোস্ট গার্ডের অভিযানে ৪ হাজার ৫শ কেজি জাটকা জব্দ

চাঁদপুরে কোস্ট গার্ডের অভিযানে ৪ হাজার ৫শ কেজি জাটকা জব্দ

মোহাম্মদ সিন্টুঃ
মার্চ এপ্রিল দু’ মাসের অভয়াশ্রমে থেমে অসাধু জেলেদের ইলিশের পোনা জাটকা নিধন। পোনা নিধন যেনো মহোৎসবে পরিনত হয়েছে। বিশেষ করে রাতের আঁধারে এক শ্রেণীর জেলে সম্প্রদায় নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকা নিধন করে ইলিশের বংশ নির্বংশ করে দিচ্ছে। তথাপি থেমে নেই চাঁদপুরসহ ঢাকা জোনের কোস্টগার্ড। প্রতিদিনই জাটকা নিধনকারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করে থাকে। এমনকি জাটকা নিধনের সাথে সম্পৃক্ত জেলেদের আইনের আওতায় এনে জেল জরিমানা করে থাকেন।
মঙ্গলবার (২৮ মার্চ ২০২৩) দুপুরে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ আনুমানিক ভোর ০৩০০ ঘটিকায় বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্থ বিসিজি আউটপোস্ট মোহনপুর কর্তৃক সাব লেফটেন্যান্ট ফজলুল হক এর নেতৃত্বে চাঁদপুর জেলার উত্তর মতলব থানাধীন আমিরাবাদ মৎস্য আড়ৎ এলাকায় একাটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে মাছের আড়ৎ তল্লাশি করে মোট ৪৫০০ কেজি (১১২.৫ মণ) জাটকা জব্দ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম।

তিনি আরও বলেন, পরবর্তীতে মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জব্দকৃত জাটকা স্থানীয় ২৫ টি এতিমখানা ও গরীব দুঃস্থদের মাঝে বিতরন করা হয়।

Powered by themekiller.com