Breaking News
Home / Breaking News / ডিজিটাল বাংলাদেশে নারীরা এখনো পিছিয়ে রয়েছে… জেলা প্রশাসক কামরুল হাসান

ডিজিটাল বাংলাদেশে নারীরা এখনো পিছিয়ে রয়েছে… জেলা প্রশাসক কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুরে আন্তর্জাতিক নারী দিবসে বণার্ঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৮ মার্চ) সকালে চাঁদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয় শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন,স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নারীদের সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। নারীদের কার্যকর অংশগ্রহণ ছাড়া জেন্ডার সমতা ও সুশাসন নিশ্চিত করা সম্ভব নয়। তাই নারীদের সহিংসতা ও নির্যাতন থেকে নারীর সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে সচেতনতা বৃদ্ধিসহ বহুমুখী উদ্যোগ গ্রহণ করতে হবে।

তিনি আরো বলেন,পুরুষের পাশাপাশি নারীদের সমান অধিকার দিতে হবে। এখনো নারীরা অনেক পিছিয়ে আছে। পিছিয়ে পড়া নারীদের কর্মদক্ষতার মাধ্যমে সামনের দিকে এগিয়ে নিয়ে আসবে। একজন নারী যে ভূমিকা পালন করবে,সে ভূমিকা একজন পুরুষও পালন করে থাকে। আমাদেরকে মানসিকতার পরিবর্তন করতে হবে। আমরা পরস্পর পরস্পরকে শ্রদ্ধা করব।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাছিমা আক্তার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ) মোসাম্মদ রাশেদা আক্তার, সদর উপজেলার নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, চাঁদপুর জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান রাশেদা নূর, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট,আফরোজা হাবিব শাপলা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, আখতার জাহান সাথী,সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ,নিগার সুলতানা, মোঃ আসাদুজ্জামান সরকার, ডা: পীযূষ কান্তি বড়ুয়া প্রমুখ।

Powered by themekiller.com