Breaking News
Home / Breaking News / কলকাতার বিশিষ্ট কবি সোনালী আদক এর দুর্দান্ত কবিতা ” অপেক্ষা “

কলকাতার বিশিষ্ট কবি সোনালী আদক এর দুর্দান্ত কবিতা ” অপেক্ষা “

অপেক্ষা
সোনালী আদক
২/২/২৩

যদি কালের নিয়মে হারিয়ে যাই কখনও, তবে বৃথা খুঁজো না আমায়,আরেকটি বার গুছিয়ে নিয়ো নিজেকে। এলোমেলো স্বপ্নের মতো মুছে দিয়ো হৃদয়ের দেওয়াল থেকে আগাছার মতো গজিয়ে ওঠা গুল্ম লতাটিকে।জীবনের অধ্যায়টা পাল্টে নিয়ো নতুন সিলেবাসে। একঘেয়েমি থেকে মুক্তি দিলাম তোমায়, নতুনের গন্ধ মেখে নিয়ো বিরতি হীন বর্তমানে, বরণ কোরো মধুর লগ্নকে নব বর্ষের ক্যালেন্ডারে, পুরানো ছেঁড়া ডাইরির পাতাটা উড়িয়ে দিয়ো, কোনো এক বাদল দিনে।
উৎসুক নয়নে তোমার সুখের তরে বিসর্জনকে মেনে নিলাম, আসুক দু চোখ ফেটে অবিরাম বর্ষণ, সামলে নেবো নিজেকে, তবু তোমায় জানতে দেবো না। ছেলেবেলার লুকোচুরি খেলার মতো লুকিয়ে নেবো নিজের অভিমান গুলোকে,অন্তরে সমাধী দেবো থরে থরে গুছিয়ে রাখা স্বপ্ন সৃতিসৌধে। বিলিয়ে দেবো নিজেকে রামধনুর রঙে, মাথা পেতে নেবো তোমার খুশির খোরাকের বিদ্রুপ গুলো, কারণ আমি যে বড্ড অভিমানী, অগোছালো, বেমানান, বেহিসাবী।
আধুনিকে গড়া তোমার ঝকঝকে জীবনে আমি জীবাশ্ম, রঙচঙে মুখোশের ভিড়ে দম বন্ধ করা সোজা সাপটা ম্যানিকুইন, চাবিতে আবদ্ধ রোবট যন্ত্র। যাদের অস্তিত্ব জড় পদার্থের মতো, এদের উপকার ও কার্যকারিতার মূল্য নেহাতই সংকীর্ণ,কেবল হিসাবের খাতায় গরমিল সরল।
তবে এক প্রহর স্বপন ভিক্ষা দিয়ো গো আমায়, দুচোখে মেখে সিঁদুরে মেঘের সঙ্গে খেলা করবো তোমারই অপেক্ষায়। নিয়েছি তো অনেক,তাই চাওয়ার বেশি কিছু নাই, আঁচল ভরা সুখ কুড়িয়ে নিয়েছি তোমার অবহেলার, এটাই যথেষ্ট আড়াই হাত নিচের কাফন হিসাবে।

Powered by themekiller.com