Breaking News
Home / Breaking News / কচুয়ায় গোহট দক্ষিন ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগীদের বাছাই কার্যক্রম সম্পন্ন

কচুয়ায় গোহট দক্ষিন ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগীদের বাছাই কার্যক্রম সম্পন্ন

কচুয়া অফিসঃ
কচুয়া উপজেলার গোহট দক্ষিন ইউনিয়নে উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগীদের বাছাই কার্যক্রম সম্পন্ন হয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ২০২২-২০২৩ অর্থবছরের অনলাইনে আবেদনের বিপরীতে প্রাপ্ত বরাদ্দের আওতায় প্রতিবন্ধী সুবিধাভোগী নির্বাচনে এ বাছাই কার্যক্রম উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ নাহিদ ইসলাম এর সভাপতিত্বে ও ইউনিয়ন সমাজকর্মী খাদিজা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান আমির হোসেন । বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোহট উত্তর ইউপি চেয়ারম্যান কবির হোসেন, উপজেলা চেয়ারম্যান কর্তৃক মনোনীত প্রতিনিধি মোঃ ফারুক হোসেন, এম পি’র প্রতিনিধি গোহট উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সেলিম মিয়া, সাধারন সম্পাদক মোঃ বিল্লাল হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বলেন, অনলাইনে আবেদনকারী ১’শ ৯১ জনের মধ্য ১’শ ৩৬ জনকে ২০২২-২০২৩ অর্থবছর থেকে ভাতা প্রদান করা হবে। প্রতি মাসে এক জন প্রতিবন্ধি ৮’শ ৫০ টাকা হারে বছরে ১০ হাজার টাকা পাবে। উল্লেখিত ১’শ ৩৬ জনসহ এ ইউনিয়নে মোট প্রতিবন্ধী ভাতাপ্রাপ্ত সুবিধাভোগী ৬’শ ৩০ জন।

তিনি আরও জানান, অতীতে ভাতাভোগী নির্বাচনে ওয়ার্ড ভিত্তিক কোটা পদ্ধতি বিদ্যমান ছিল, ফলে অনেক প্রকৃত প্রতিবন্ধী বঞ্চিত হয়ে মৃদু মাত্রার প্রতিবন্ধী ভাতার জন্য নির্বাচিত হয়েছে। এই সমস্যা নিরসনে উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরের দিকনির্দেশনায় ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হাসান এর সার্বিক সহযোগিতায় ২০২২-২০২৩ অর্থবছরের বর্ধিত প্রতিবন্ধী সুবিধাভোগী নির্বাচনে নীতিমালার আলোকে উন্মুক্ত পদ্ধতিতে বাছাই কার্যক্রম পরিচালিত করে আসছি। পর্যায়ক্রমে ১২ টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভায় এ কার্যক্রম পরিচালনা করা হবে।

Powered by themekiller.com