Breaking News
Home / Breaking News / প্রতিবন্ধিরা সমাজের কোনো অভিশাপ নয় সরকার তাদের নিয়ে ভাবেন…..কামরুল হাসান

প্রতিবন্ধিরা সমাজের কোনো অভিশাপ নয় সরকার তাদের নিয়ে ভাবেন…..কামরুল হাসান

মোহাম্মদ সিন্টুঃ
চাঁদপুরে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে চক্ষু শিবির, ফিজিওথেরাপি সেবা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (০৩ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান।

তিনি বলেন, জেলায় প্রায় ৪৩ হাজার ব্যক্তিকে সরকারি ভাতা দেয়া হচ্ছে। প্রতিবন্ধীদের উন্নয়ন কর্মকান্ডে সম্পৃক্ত করতে হবে। সমাজের সবাইকে সচেতন করতে হবে। পুনর্বাসন করতে হলে প্রতিবন্ধী সেই ব্যক্তিকে আগেই ঠিক করতে হবে, যে বিষয়ে তিনি পারদর্শী। তারা এ সমাজের কোনো অভিশাপ নয়, আমাদের মতই মানুষ, আমরা সচল জ্ঞান বুদ্ধি খাটিয়ে নিজেকে স্বাবলম্বী করি আর তারা পরাধীন, আমাদের মাঝে এতটুকুই পার্থক্য।

তিনি আরো বলেন, সরকারের অনেক উদ্যোগ রয়েছে প্রতিবন্ধীদের সহায়তার জন্যে। এবং প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। আপনি প্রতিবন্ধী মানে অক্ষম নয়। প্রতিবন্ধী মানেই বিশেষভাবে সক্ষম। সরকার প্রস্তুত রয়েছে সাহায্য করার জন্যে। আপনাদেরও প্রস্তুত থাকতে হবে।

সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার।

সহকারি পরিচালক ফিরোজ আহমেদ মিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, প্রেসক্লাবের সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সিভিল সার্জন প্রতিনিধি ডা. মো. জাহিদুজ্জামান প্রমূখ।

সভা শেষে ৩ জন অসহায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ।

Powered by themekiller.com